নেইমারের জীবন নিয়ে হচ্ছে টিভি সিরিজ

এবার নেইমারকে নিয়ে তৈরি হচ্ছে ডকুমেন্টারি সিরিজ। ছবি : এএফপি
এবার নেইমারকে নিয়ে তৈরি হচ্ছে ডকুমেন্টারি সিরিজ। ছবি : এএফপি
>

টিভি সিরিজ দর্শকদের কাছে নেটফ্লিক্স খুবই পরিচিত নাম। এবার নেটফ্লিক্সেই আসছেন নেইমার। পিএসজির এ তারকা স্ট্রাইকারকে নিয়ে বানানো হচ্ছে ডকুমেন্টারি সিরিজ

ফুটবল জগতে নেইমার ভীষণ আকর্ষণীয় চরিত্র।

ফুটবলার হিসেবে তাঁর প্রতিভা ও মান নিয়ে প্রশ্ন তোলার সুযোগ আছে খুব কমই। পিএসজির মতো ইউরোপিয়ান ক্লাবের প্রধান কান্ডারি তিনি। ঐতিহ্যগতভাবে বিশ্বের সবচেয়ে শক্তিশালী জাতীয় দল ব্রাজিলে জার্সিতেও এ সময়ের সবচেয়ে বড় তারকা। প্রায় প্রতিটি দলবদলের মৌসুমেই থাকেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। নেইমার কি বর্তমান ক্লাবে থাকবেন না অন্য ক্লাবে পাড়ি জমাবেন সে সম্ভাবনার খবরে প্রতি ছয় মাস অন্তর অন্তর খরচ হয় দিস্তা-দিস্তা কাগজ। ব্যক্তিগত জীবনেও তিনি বেশ শৌখিন। কীভাবে জীবন কাটাচ্ছেন, কোন বান্ধবীর সঙ্গে আছেন এসব নিয়ে সংবাদমাধ্যমকে ব্যতিব্যস্ত রাখতে কোনো লুকোছাপা নেই তাঁর মধ্যে। মাঠ ও মাঠের বাইরের এমন আকর্ষণীয় চরিত্রই তো দরকার কোনো মসলাদার টিভি সিরিজ বা সিনেমা নির্মাণের জন্য!

বিশ্বখ্যাত ভিডিও নির্মাণকারী ও প্রচারকারী প্রতিষ্ঠান নেটফ্লিক্স তা ভালোই বুঝতে পেরেছে। তাই ফুটবল নিয়ে ডকুমেন্টারি সিরিজ বানানোর জন্য নেইমারের বৈচিত্র্যময় জীবন ও ক্যারিয়ারকেই পছন্দ হয়েছে তাদের!

খবরটা দিয়েছে ফ্রান্সের প্যারিসভিত্তিক সংবাদমাধ্যম ‘লা পারিসিয়েন’। এর মধ্যেই সিরিজের শুটিং শুরু হয়েছে বলে খবর বেরিয়েছে। পিএসজির অনুশীলন কেন্দ্রে অবাধে ঘুরছে নেটফ্লিক্সের ক্যামেরা। নেইমারের প্রতি মুহূর্তের চলাফেরা ধারণ করা হচ্ছে ক্যামেরায়। যদিও এখনো নেটফ্লিক্স বা পিএসজি আনুষ্ঠানিক ভাবে এ ব্যাপারে কিছুই জানায়নি। মুখে কুলুপ এঁটেছে তারা।

তবে অভিনেতা হিসেবে নেইমারের ক্যামেরার সামনে আসার অভিজ্ঞতা এই প্রথম নয়। স্প্যানিশ নেটফ্লিক্স সিরিজ ‘মানি হেইস্ট’ (লা কাসা দে পাপেল) এর ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেছিলেন নেইমার। তৃতীয় সিজনের ৬ এবং ৮ নম্বর পর্বে যথাক্রমে ৩ মিনিট ৪৩ সেকেন্ড ও ১ মিনিট ৫৯ সেকেন্ড অভিনয় করেছিলেন তিনি। চরিত্রটির নাম ছিল ‘জন’, যে এক সন্ন্যাসী। একটি অপরাধী দলের ব্যাংক অব স্পেন লুট করা নিয়ে এগিয়েছে সিরিজের গল্প। আর এ অপরাধী দলের নতুন সদস্য হিসেবে অভিনয় করেছেন নেইমার। এ ছাড়াও ২০১৭ সালে মুক্তি পাওয়া ভিন ডিজেলের ‘ট্রিপল এক্স: রিঅ্যাক্টিভেটেড’ সিনেমায়ও অভিনয় করেছেন নেইমার।