রিয়াল-বার্সেলোনা বাঁচলেও পারেনি অ্যাটলেটিকো

অবিশ্বাস্য এক দৃশ্যের জন্ম দিল লিওনেসা। ছবি: এএফপি
অবিশ্বাস্য এক দৃশ্যের জন্ম দিল লিওনেসা। ছবি: এএফপি

পরশু রাতেই স্পেনের তৃতীয় বিভাগের দলগুলো দেখিয়ে দিয়েছে তাদের হালকাভাবে না নিতে। ইবিজার বিপক্ষে ২-১ গোলে জয় পেতে ৯৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বার্সেলোনাকে। ৩-১ ব্যবধানে হারলেও রিয়াল মাদ্রিদের ঘাম ঝড়িয়ে নিয়েছে ইউনিয়নিস্তা।কিন্তু গত রাতে সেসব খবরও পানসে হয়ে গেছে।

লা লিগায় রিয়াল-বার্সার সঙ্গে তৃতীয় কোনো শক্তি যদি থাকে, তবে সেটা হলো অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই অ্যাটলেটিকো মাদ্রিদকে কোপা দেল রের শেষ ৩২ থেকে বিদায় করে দিয়েছে কালচারাল লিওনেসা। ২-১ গোলের এ জয় দিয়ে ৬০ বছর পর কোপা দেল রের শেষ ষোলোতে পা রাখল সেকুন্দা বি বা তৃতীয় বিভাগের দলটি।

লিওনেসার মাঠে কাল বেশ শক্তিশালী দল নিয়েই নেমেছিল অ্যাটলেটিকো। শুধু স্ট্রাইকার আলভারো মোরাতা ও গোলরক্ষক ইয়ান অবলাক স্কোয়াডে ছিলেন না। এ মৌসুমে গোলের জন্য মাথা কুটে মরা দলটি ফর্মে থাকা মোরাতার অভাব ভালোভাবেই টের পেয়েছে। প্রথমার্ধে মাত্র একটি সুযোগ পেয়েছিল দলটি। কিন্তু ভিতোলো সেটাও নষ্ট করেছেন।

৬২ মিনিটে জোয়াও ফেলিক্সের পাস থেকে আনহেল কোরেয়ার গোলের পর মনে হচ্ছিল এ যাত্রা পার হয়ে যাবে ডিয়েগো সিমিওনের দল। কিন্তু ৮৩ মিনিটে ম্যাচের রূপ বদলে দেন স্বাগতিক দলের হুলেন কাস্তানেদা।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১০৮ মিনিটে বেনিতোর ভলি জালে আশ্রয় নিয়ে পুরো রেইনো দি লিওন স্টেডিয়ামকে উল্লাসে ফেটে পড়ার সুযোগ করে দেয়।