রিয়াল মাদ্রিদকে আটকাতে পারল না ভায়াদোলিদ

ম্যাচের একমাত্র গোলটি করেন নাচো। ছবি: এএফপি
ম্যাচের একমাত্র গোলটি করেন নাচো। ছবি: এএফপি
লা লিগায় রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেছেন নাচো।


ম্যাচের ১২ মিনিটেই গোলের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু ক্যাসামিরোর করা সেই গোল ভিএআর-এর সাহায্যে বাতিল হলে অপেক্ষা দীর্ঘ হয় রিয়ালের। রিয়াল ভায়াদোলিদের মাঠে স্বাগতিকদের রক্ষণ প্রথমার্ধ পুরোটা সময় বেঁধে রেখেছিল রিয়ালকে। ক্যাসামিরোর ওই গোলের পর কোনোমতেই গোলমুখ খুলতে পারছিল না অতিথিরা। ম্যাচের শেষার্ধে নাচোর গোলে অবশ্য জয় নিয়েই মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা।

৭৮ মিনিটে কর্নার পায় রিয়াল মাদ্রিদ। টনি ক্রুস দুর্দান্ত কর্নার কিক নেন। প্রথমবার ভায়াদোলিদের রক্ষণে বাধা পেয়ে বল ফিরে আসে ক্রুসের কাছেই। ততক্ষণে ডি বক্সের কাছাকাছি ক্রুস; হাওয়ায় ভাসিয়ে ফের লম্বা ক্রস। এবার আর সমস্যা হয়নি। লাফিয়ে উঠে নাচো মাথা ছুঁয়ে দেন বলে। ১-০ গোলে এগিয়ে রিয়াল যখন খানিকটা হাঁফ ছেড়ে বাঁচে তখনই গোলের সুযোগ পায় ভায়াদোলিদ।

নাচোর গোলের মিনিট দু-এক পর ভায়াদোলিদ খেলোয়াড়ের শট আটকে দেন ফার্লেন্ড মেন্ডি। ৮৭তম মিনিটে রিয়াল সমর্থকদের আত্মরাম তো খাঁচাছাড়া হয়ে যাওয়ার দশা। প্রথমবার সমতায় ফেরার সুযোগ হাতছাড়া করা স্বাগতিকেরা এবার ভুল করল না। কিন্তু ভাগ্যদেবী তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে কি না জানা যায়নি। তবে এবার গুয়ার্দিওলার গোল অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হলে গোলবঞ্চিত হয় ভায়াদোলিদ।
এ জয়ে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।