রোনালদোর গোলও বাঁচাতে পারলো না জুভেন্টাসকে

হতাশায় কেটেছে রোনালদোর রাত। ছবি: এএফপি
হতাশায় কেটেছে রোনালদোর রাত। ছবি: এএফপি
>

টানা অষ্টম ম্যাচে গোল করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু জয়ের দেখা পেল না জুভেন্টাস। সিরি আ তে নাপোলির কাছে ২-১ গোলে হেরেছে দলটি

নাপোলির অবস্থা তেমন ভালো না। মাঠের মধ্যে ও বাইরে মিলিয়ে বেশ সঙিন অবস্থাই বলা চলে দলটার। মালিক পক্ষের সঙ্গে খেলোয়াড়দের সম্পর্ক দিন দিন খারাপ হচ্ছে, যার মাশুল দিয়ে ছাঁটাই হয়েছেন সাবেক কোচ কার্লো আনচেলত্তি, নতুন কোচ হিসেবে আনা হয়েছে সাবেক মিলান কোচ জেনারো গাত্তুসোকে। এত সব ঝামেলাকে পেছনে ফেলে গতকাল ঠিকই বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে নাপোলি। জুভেন্টাস হেরে গেছে ২-১ গোল।

প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। রোনালদোরা গোলমুখ বরাবর একটা শটও নিতে পারেননি। কিন্তু দ্বিতীয়ার্ধে ভিন্ন চেহারায় দেখা যায় নাপোলিকে। ৬৩ মিনিটে পোলিশ মিডফিল্ডার পিওতর জেলিনস্কি গোল করে এগিয়ে দেন নাপোলিকে। ইতালিয়ান উইঙ্গার লরেঞ্জো ইনসিনিয়ার শট আটকে দিয়েও দলকে বিপদমুক্ত করতে পারেননি জুভেন্টাসের পোলিশ গোলরক্ষক ভয়চেক সেজনি। ফিরতি বল পেয়ে জালে জড়াতে ভোলেননি জেলিনস্কি। ৮৬ মিনিটে ইনসিনিয়া নিজেই দলের ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের একদম শেষ মুহূর্তে উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেনতাঙ্কুরের কাছ থেকে বল পেয়ে সান্ত্বনার গোলটা করেন রোনালদো। পাওলো দিবালা বা গঞ্জালো হিগুয়েইন, আক্রমণভাগের অন্যান্য কোনো সহযোগীর কাছ থেকেই গতকাল তেমন সাহায্য পাননি রোনালদো।

তবে ম্যাচটা হয়তো হারতে হতো না জুভেন্টাসকে। ৫৩ মিনিটে হিগুয়েইনের পাস থেকে বল জালে জড়ান রোনালদো। কিন্তু পাস দেওয়ার সময় হিগুয়েইন অফসাইড পজিশনে থাকার কারণে সে গোলটা বাতিল হয়ে যায়।

ঘরের মাঠে টানা চার ম্যাচ হেরে জয়ের মুখ দেখল নাপোলি। ওদিকে জুভেন্টাস চার ম্যাচ পর পেল হারের স্বাদ।

একুশ ম্যাচ খেলে ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট জুভেন্টাসের। তিন পয়েন্ট পেছনে দ্বিতীয় স্থানে আছে ইন্টার মিলান। ২৭ পয়েন্ট নিয়ে তালিকার দশে অবস্থান নাপোলির।