এভাবে আগে কেউ লাল কার্ড দেখেছেন

দ্বিতীয় হলুদ কার্ড দেখানো হচ্ছে অ্যালেক্স লোকে। ছবি: স্ক্রিনশট
দ্বিতীয় হলুদ কার্ড দেখানো হচ্ছে অ্যালেক্স লোকে। ছবি: স্ক্রিনশট

এক ম্যাচে দুটি হলুদ কার্ড। স্বাভাবিকভাবে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে সেই ফুটবলারকে। ম্যাচে এমন ঘটনা তো কতই হয়। কিন্তু এই দ্বিতীয় হলুদ কার্ডের মধ্যবর্তী সময় মাত্র ১২ সেকেন্ড। আরও মজার ঘটনা একই সঙ্গে দেখানো হয়েছে দুটি হলুদ কার্ড। এমন মজার লাল কার্ডের ঘটনায় ঘটেছে ইংল্যান্ডের নিচু স্তরের ফুটবলে।

১২ সেকেন্ডের মধ্যে ইংল্যান্ডের নন-লিগের দল গ্রাফোর্থ টাউনের অ্যালেক্স লো নামের ওই খেলোয়াড় করেছেন দুটি ফাউল! অবিশ্বাস্য লাগলেও ঘটনাটি সত্যি। অ্যালেক্স লো প্রথম ফাউলটি করেছেন প্রতিপক্ষ ব্রিডলিংটন টাউনের ডি বক্সের সামান্য বাইরে। তবে ব্রিডলিংটনের খেলোয়াড়টির বল নিয়ন্ত্রণে থাকায় ‘অ্যাডভান্টেজ’ দিয়ে খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন রেফারি। পরের ফাউলটি লো করেন নিজেদের ডি বক্সের একটু আগে। এবার আর রেহাই দেননি রেফারি। ফাউলের সিদ্ধান্ত দেওয়ার সঙ্গে একটি হলুদ কার্ডও দেখিয়ে দেন লোকে। একই সঙ্গে আগের ফাউলের বিষয়টি মনে করিয়ে দিয়ে দেখান দ্বিতীয় হলুদ কার্ড, এরপর লাল কার্ড। এভাবে আগে কেউ লাল কার্ড দেখেছেন বলে মনে হয় না।

এমন সিদ্ধান্ত নিয়ে বেশ প্রশংসা কুড়িয়ে নিয়েছেন ম্যাচের রেফারি। প্রিমিয়ার লিগের সাবেক কর্মকর্তা ববি মেডলি টুইট করেছেন, ‘অসাধারণ রেফারিং!’