সমর্থকদের টাকা মেরে খাচ্ছে বার্সেলোনা

নতুন বিতর্কে বার্সেলোনা। ছবি : এএফপি
নতুন বিতর্কে বার্সেলোনা। ছবি : এএফপি
>সমর্থকদের টিকিটের লভ্যাংশ ফেরত দেওয়া নিয়ে নতুন বিতর্কে জড়িয়েছে বার্সেলোনা। ৩০ জন সমর্থক এ কারণে বার্সেলোনার নামে নালিশ করেছেন আদালতের কাছে

বার্সেলোনার বিরুদ্ধে সমর্থকদের টিকিটের টাকা নিয়ে নয়ছয় করার অভিযোগ উঠেছে। প্রতি সপ্তাহে প্রিয় ক্লাব বার্সেলোনার খেলা দেখবেন, এ আশায় অনেক সমর্থক আছেন যারা গোটা মৌসুমের টিকিট কিনে রাখেন। লিগের ৩৮টা ম্যাচ তো বটেই, সঙ্গে চ্যাম্পিয়নস লিগ, লিগ কাপ, কোপা দেল রে—সব প্রতিযোগিতার ম্যাচগুলোর টিকিট একসঙ্গে মৌসুমের শুরুতে একটা নির্দিষ্ট অর্থের বিনিময়ে কেনেন তারা। তাদের একটা গালভরা নামও আছে—‘সিজন টিকিট হোল্ডার’ বা ‘গোটা মৌসুমের টিকিটধারী’। অন্যান্য ক্লাবের মতো বার্সেলোনাও তাদের সমর্থকদের জন্য গোটা মৌসুমের সব ম্যাচের টিকিট আগেভাগে কিনে রাখার এই প্রক্রিয়াটা চালু রেখেছে। অনেকে এই সুবিধাটা নিয়ে গোটা মৌসুমের টিকিট কিনে রাখেন।

তবে গোটা মৌসুমের টিকিট কেনা থাকলেও অনেক সময় অনেকের ম্যাচের দিন বিভিন্ন ব্যস্ততা থাকে, ফলে মাঠে গিয়ে ম্যাচ দেখা হয়ে ওঠেনা। তাহলে সেই ম্যাচের জন্য কিনে রাখা টিকিটের কী হবে? এ সমস্যার সমাধানও আছে। কোনো সিজন টিকিট হোল্ডার একটা ম্যাচ মাঠে গিয়ে দেখতে না পারলে, বার্সেলোনাকে জানাতে হবে ব্যাপারটা। তাহলে বার্সেলোনা সে টিকিটটা অন্য কোনো সমর্থককে দিয়ে দেবে। দ্বিতীয় সমর্থককে যে টাকা দিয়ে টিকিটটা বেচা হবে, সে অর্থের একটা অংশ পাঠানো হবে ওই সিজন টিকিট হোল্ডারের ব্যাংক অ্যাকাউন্টে। এই নিয়মের নাম ‘সেই লিওরে’।

কিন্তু এখন জানা গেছে, ম্যাচ দেখতে অপারগ সিজন টিকিট হোল্ডারের টিকিট অন্য সমর্থককে বার্সেলোনা ঠিকই বিক্রি করছে, কিন্তু লভ্যাংশটা সিজন টিকিট হোল্ডারকে ফেরত দিচ্ছে না। প্রত্যেক সিজন টিকিট হোল্ডারের সঙ্গে একই কাজ করছে বার্সেলোনা। আর এতেই খেপে গেছেন ৩০ জন সিজন টিকিট হোল্ডার। তারা বার্সেলোনার বিরুদ্ধে অর্থ চুরির অভিযোগ করেছেন কোর্টে।

বার্সেলোনার পক্ষ থেকে এই অভিযোগের জবাবে এখনও কিছু বলা হয়নি।