'গোলাপি' নেইমার রাগে লাল

রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নেইমার। ছবি: রয়টার্স
রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নেইমার। ছবি: রয়টার্স
>

লিগ ওয়ানে কাল ম্যাচ অফিশিয়ালদের সঙ্গে এক চোট হয়ে গেছে ‘গোলাপি’ নেইমারের

নেইমারের জীবনটা আর দশজন ফুটবলারের মতো না।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে মঁপেলিয়েরকে কাল ৫-০ গোলে হারিয়েছে পিএসজি। নেইমার গোল পাননি করিয়েছেন সতীর্থকে দিয়ে। কিন্তু এরপরও তিনি আলোচনার কেন্দ্রবিন্দু আর সেটি গোল বানিয়ে দেওয়ার জন্য নয়। মাঠের অফিশিয়ালদের সঙ্গে বেশ এক চোট হয়ে গেছে ব্রাজিলিয়ান তারকার। এর বাইরে আরও একটি কারণ আছে। কাল মাঠে নেমেছিলেন যেন ‘গোলাপি’ নেইমার!

গোলাপির কথায় পরে আসা যাবে। মাঠের ঘটনা আগে। পার্ক দেস প্রিন্সেসে প্রথমার্ধের ৭ মিনিট আগে হলুদ কার্ড দেখেন নেইমার। পিএসজি ফরোয়ার্ডের কাছে রেফারির সিদ্ধান্তটা সঠিক মনে হয়নি। এ কারণে মাঠের রেফারি জেরোমে বিসার্ডকে চেপে ধরেন নেইমার। মানে, হলুদ কার্ড কেন দেখলেন তার ব্যাখ্যা চেয়েছেন রেফারির কাছে। ঘটনার এখানেই শেষ নয়। প্রথমার্ধ শেষে স্টেডিয়ামের টানেল দিয়ে ড্রেসিং রুমে ফেরার সময়ও ম্যাচ অফিশিয়ালের সঙ্গে এক চোট হয়ে গেছে নেইমারের। ক্যানাল প্লাস জানিয়েছে, নেইমারকে ফরাসি ভাষায় কথা বলতে বলেছিলেন সেই অফিশিয়াল। রাগে গজরাতে থাকা নেইমার ড্রেসিং রুমে ঢোকার আগে টানেলের দেয়ালে কিছু একটা ছুড়ে মেরে বলেছেন, ‘ফরাসি ভাষা বলব? নিকুচি করি আমি!’

তবে শুধু মাঠে রেফারির সঙ্গে বচসার জন্যই গতকাল নজর কাড়েননি নেইমার। নজর কেড়েছেন নিজের চুলের রঙ দিয়েও। চুলের রং পাল্টেছেন তিনি। গোলাপিচুল নেইমারকে গতকাল দেখেছে বিশ্ব!

চুলের রং পাল্টানোর প্রতি বেশ একটা টান আছে নেইমারের। বুধবার নিজের জন্মদিনের আগে হয়তো আরও একবার পাল্টাতে পারেন, কে জানে! ব্যাপারটি তো এই প্রথম না। গত বিশ্বকাপ ফুটবলেও ‘নুডলস’ চুলের ছাঁট ও রং পাল্টে আলোচনায় উঠে এসেছিলেন তিনি। এরপর গত বছর হ্যালোউইনে সিনেমার চরিত্র ‘জোকার’-এর মতো চুলের রং করেছিলেন। সামনে জন্মদিন হওয়ায় নেইমারের বেশ ফুরফুরে মেজাজেই থাকার কথা। যদিও কাল মাঠের অভিজ্ঞতাটা ছিল উল্টো। কিন্তু সংবাদমাধ্যম জানিয়েছে নিজের জন্মদিনে পার্ক দেস প্রিন্সেসের ক্লাবটিতে বড় একটা পার্টি দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

পিএসজি কোচ বিষয়টিকে স্বাভাবিক চোখে দেখছেন না বলেই জানিয়েছে সংবাদমাধ্যম। গত বছর পার্টি দিয়ে ৫০০ লোক দাওয়াত করে ভীষণ হই-হুল্লোড় করেছিলেন নেইমার। টুখেলের মতে, লিগে এখন এ মুহূর্তে পার্টি ফুটবল থেকে মনোযোগ সরিয়ে দিতে পারে। মার্শেইয়ের সঙ্গে ১৩ পয়েন্ট ব্যবধানে শীর্ষে রয়েছে পিএসজি। টুখেলের ভাষায়, ‘পরিষ্কার বোঝা যাচ্ছে, ও মনোযোগ হারিয়ে ফেলেছিল। তবে আমি খেলোয়াড়দের রক্ষা করব কারণ তাদের ভালোবাসি।’