মেসির কাছে যা চান গার্দিওলা

পেপ গার্দিওলা চাইছেন লিওনেল মেসি বার্সেলোনাতেই থাকুন। ফাইল ছবি
পেপ গার্দিওলা চাইছেন লিওনেল মেসি বার্সেলোনাতেই থাকুন। ফাইল ছবি
>ফুটবল অনুসারী থেকে পণ্ডিত, বেশির ভাগেরই ধারণা বার্সেলোনা ছাড়লে মেসি ম্যানচেস্টার সিটিতেই নাম লেখাবেন। বার্সার সাবেক কোচ পেপ গার্দিওলা সেখানে আছেন বলেই এমনটা মনে করছেন সবাই

ইতালি, ইংল্যান্ড, নাকি ফ্রান্স—লিওনেল মেসির পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে কোনটি? ফুটবল বিশ্বে এখন সবচেয়ে আলোচিত প্রশ্ন এটি। বার্সেলোনার ক্রীড়া পরিচালক এরিক আবিদালের সঙ্গে মেসির ঝামেলার পর অনেকেই ধরে নিয়েছেন এ মৌসুম শেষে ন্যু ক্যাম্প ছেড়ে যাবেন আর্জেন্টাইন তারকা।

ইতালিতে মেসিকে পাওয়ার দৌড়ে আছে জুভেন্টাস আর ইন্টার মিলান, ফ্রান্সে পিএসজি আর ইংল্যান্ডে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবল অনুসারী থেকে পণ্ডিত, বেশির ভাগেরই ধারণা বার্সেলোনা ছাড়লে মেসি ম্যান সিটিতেই নাম লেখাবেন। বার্সার সাবেক কোচ পেপ গার্দিওলা সেখানে আছেন বলেই এমনটা মনে করছেন সবাই।

মেসিকে নিয়ে গার্দিওলা আসলে কী চাইছেন, এটা জানার ইচ্ছা সবারই আছে। কাল সাংবাদিকেরাও সেটা জানতে চেয়েছিলেন গার্দিওলার কাছে। তাঁর উত্তরটা শুনে খুশিই হবেন বার্সার সমর্থকেরা। গার্দিওলা যে চাইছেন মেসি বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করুন।

২০০৮ থেকে ২০১২—বার্সেলোনায় গার্দিওলার আমলেই লিওনেল মেসিকে দেখা গেছে তাঁর সেরা রূপে। এই সময়ে টানা চারবার ব্যালন ডি’অর জিতেছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার। বার্সা থেকে বায়ার্ন ঘুরে গার্দিওলা সিটির দায়িত্ব নেন ২০১৬ সালে। সে বছর থেকে প্রায় প্রতিটি দলবদলেই মেসির সিটিতে নাম লেখানো নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। এবার সেটা একটু বেশিই। তবে গার্দিওলা মেসিকে সিটিতে চান না। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নিয়ে তাঁর ইচ্ছাটা অন্যরকম, ‘আমি চাই সে বার্সেলোনাতেই থাকুক। অন্য একটি ক্লাবের একজন খেলোয়াড়কে নিয়ে আমি এর চেয়ে বেশি কিছু বলতে চাই না। তবে আরও একবার বলছি আমি চাই, সে ক্যারিয়ারটা ওখানেই শেষ করুক।’