গোল সব বিদেশিদের, দেশিরা শুধুই দর্শক

আক্রমণে চট্টগ্রাম আবাহনী। শেখ জামালকে ২-০ গোলে হারিয়েছে দলটি। ছবি: বাফুফে
আক্রমণে চট্টগ্রাম আবাহনী। শেখ জামালকে ২-০ গোলে হারিয়েছে দলটি। ছবি: বাফুফে

তারকা খেলোয়াড় নেই । তবু কেন শিরোপাপ্রত্যাশীদের তালিকায় রাখা হয়েছে মারুফুল হকের চট্টগ্রাম আবাহনীকে, লিগের প্রথম ম্যাচেই তা প্রমাণ করে দিল তারা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেখ জামালকে আজ ২-০ গোলে হারিয়েছে চট্টগ্রামের দলটি।

আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম দিনে তিনটি ম্যাচ হয়েছে। চট্টগ্রামের জয়টিই দিনের সবচেয়ে বড় ব্যবধানের। অন্য দুটি ম্যাচের মধ্যে নীলফামারীতে উত্তর বারিধারার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সিলেটে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে এগিয়ে গিয়েও ১-১ গোলে ড্র করেছে সাইফুল বারী টিটুর শেখ রাসেল।

প্রথম দিনে মোট গোল হয়েছে পাঁচটি। সবগুলোই এসেছে বিদেশিদের পা থেকে। ৬০ মিনিটে চট্টগ্রাম আবাহনীর প্রথম গোলটি নাইজেরিয়ান স্ট্রাইকার চিনু ম্যাথিউয়ের। ৫ মিনিট পর ২-০ করেছেন আইভরি কোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়ের।

বসুন্ধরার একমাত্র গোলটি করেছেন কোস্টারিকার দানিয়েল কলিনদ্রেস। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না বসুন্ধরা । কিন্তু শেষ পর্যন্ত দুর্গ আর অক্ষত রাখতে পারেনি প্রিমিয়ার লিগে ফিরে আসা উত্তর বারিধারা। ৮৭ মিনিটে অধিনায়ক দানিয়েল কলিনদ্রেসের গোল স্বস্তি দিয়েছে বসুন্ধরাকে।

সিলেটে নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল অনব্রোর গোলে ৩ মিনিটেই এগিয়ে গিয়েছিল শেখ রাসেল। ৫৯ মিনিটে দুর্দান্ত গোল করে ব্রাদার্সকে সমতায় ফিরিয়েছেন উজবেকিস্তানের ফরোয়ার্ড ওতাবেক। বাঁ প্রান্ত থেকে বল পেয়ে প্রতিপক্ষের তিনজনকে কাটিয়ে ভেতরে ঢুকে জোরালো শটে গোলটি করেন তিনি।