'পুরো পরিবার ভাইরাস জ্বরে ভুগছি'

চার ছেলে ও জেমি ডে। ছবি: সংগৃহীত
চার ছেলে ও জেমি ডে। ছবি: সংগৃহীত
>জ্বরে ভুগছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডেসহ তাঁর পুরো পরিবার।

বঙ্গবন্ধু গোল্ডকাপ শেষেই ছুটিতে ইংল্যান্ডে গিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। ১৩ জানুয়ারি লিগ শুরু হওয়ার আগেই ঢাকায় আসার কথা ছিল তাঁর। কিন্তু তিনিসহ পুরো পরিবার জ্বরে পড়ায় এখনো ঢাকায় আসতে পারেননি। দশ দিন যাবৎ ৬ সদস্যের পুরো পরিবার জ্বরে ভুগছে বলে ইংল্যান্ড থেকে প্রথম আলোকে জানিয়েছেন বাংলাদেশ কোচ।

জেমি চার ছেলের জনক। ১৬ বছরের বড় ছেলে লুই, মেজ ছেলে হ্যারি, সেজো ছেলে টিলার ও সবার ছোট ৮ বছরের জেস। বাংলাদেশে কবে আসছেন জিজ্ঞেস করলে জেমি বলেছেন, ‘প্রায় ১০ দিন হতে চলল পুরো পরিবার ভাইরাস জ্বরে ভুগছি। শারীরিক অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে। ’ ১৯ ফেব্রুয়ারি ইংল্যান্ড থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পরিকল্পনার কথাও জানান তিনি।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ৮ ম্যাচের ৪টিই গত বছর খেলে ফেলেছে বাংলাদেশ। আফগানিস্তান, ভারত ও ওমানের সঙ্গে তিনটি অ্যাওয়ে আর এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে ঢাকায় হোম ম্যাচ। বাকি চার ম্যাচের তিনটি এ বছর দেশের মাটিতে খেলবে জেমি ডের দল। নতুন বছরে প্রথম ম্যাচটি ২৬ মার্চ আফগানিস্তানের বিপক্ষে। সেদিন বঙ্গবন্ধু স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান থাকায় ম্যাচটি হবে সিলেট স্টেডিয়ামে। ঘরের মাঠে আফগানদের বিপক্ষে জয় চাইছে বাংলাদেশ। এখন পর্যন্ত কাতার বিশ্বকাপের বাছাইয়ে ৪ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ১ পয়েন্ট। পয়েন্টটি এসেছে যুব ভারতী ক্রীড়াঙ্গনে পাওয়া ভারতের সঙ্গে ড্র থেকে।