আকবরদের বিকেএসপিতে ফেরা

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আকবর আলী। ছবি: প্রথম আলো
জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আকবর আলী। ছবি: প্রথম আলো
>

বিশ্বকাপ জয়ের পর ছোট্ট ছুটি। এরপর আবার ক্রিকেট। তবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ীদের কয়েকজনের জন্য ক্রিকেটে ফেরা অনেকটা ঘরে ফেরার মতো

‘উনিই আকবর?’—এক খুদে ক্রিকেটারের বিস্ময় মেশানো কণ্ঠে জিজ্ঞেস করছিলেন আরেক খুদে ক্রিকেটারকে। আরেকবার বিকেএসপির তিন নম্বর মাঠে দৃষ্টি দিতে দিতে ছেলেটির মুখ ফুটে বেরিয়ে এল, ‘টিভিতে তো আরও লম্বা মনে হচ্ছিল।’ শুধু আকবর নয়, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে আসা ৬ যুবা ক্রিকেটারকেই ভালো করে চেনার চেষ্টা দেখা গেল প্রস্তুতি ম্যাচ দেখতে আসা খুদে ক্রিকেটারের মধ্যে।

বিসিবি একাদশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই দিনের প্রস্তুতি ম্যাচ চলছে। সেখানে বিসিবি একাদশের হয়ে খেলছেন আকবর আলী, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, পারভেজ হোসেন। দ্বাদশ ব্যক্তি হিসেবে আছেন তানজিদ হাসান। এদের মধ্যে আবার আকবর, মাহমুদুল ও পারভেজ ছিলেন বিকেএসপিরই ছাত্র। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর সেই চিরচেনা নীড়েই যেন ফিরলেন আকবররা।

প্রস্তুতি ম্যাচে মাঠে নামার আগে বিসিবি একাদশ। ছবি: প্রথম আলো
প্রস্তুতি ম্যাচে মাঠে নামার আগে বিসিবি একাদশ। ছবি: প্রথম আলো

এক ঝাঁক তরুণ ক্রিকেটারে গড়া দলটি কেমন করে জিম্বাবুয়ের বিপক্ষে, সেটি দেখতে এসেছেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার। দুই দিনের প্রস্তুতি ম্যাচের শুরুটা অবশ্য ভালো হয়নি বিসিবি একাদশের। আগে ব্যাট করে জিম্বাবুয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভারে বিনা উইকেটে ৬৬ রান করেছে। দুই ওপেনার প্রিন্স মাসভাউরে ও কেভিন কাসুজা বিকেএসপির কম বাউন্সের উইকেটে সহজেই টিকে গেছেন।

বাঁহাতি পেসার শরিফুলের বলে মাসভাউরের ক্যাচ লুফে নিতে ব্যর্থ হন বিসিবি একাদশের অধিনায়ক আল আমিন। এ ছাড়া আর কোনো সুযোগ সৃষ্টি করতে পারেননি মুকিদুল, সুমন খান ও আমিনুল ইসলামরা।