গোপালগঞ্জে আধিপত্য বিদেশিদেরই

শেখ জামালের দুই গোলদাতা গাম্বিয়ান সলোমন কিং ও ওমর জবি। ছবি: বাফুফে
শেখ জামালের দুই গোলদাতা গাম্বিয়ান সলোমন কিং ও ওমর জবি। ছবি: বাফুফে
>মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি।

প্রিমিয়ার লিগ ফুটবলে বিদেশিদের জয় রথ চলছেই। তবে আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিকে একটু বিশেষভাবে এগিয়ে রাখা যায়। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি। চলতি লিগে এখন পর্যন্ত এটিই সর্বাধিক গোলের ম্যাচ। আর তিনটি গোলই করেছেন বিদেশি ফুটবলাররা। জামালের গোল দুইটি গাম্বিয়ান ওমর জবি ও সলোমন কিংয়ের এবং মুক্তিযোদ্ধার গোলটি এসেছে ক্যামেরুনের মিডফিল্ডার পল এমিলির পা থেকে।

গতবারের ন্যায় শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামকে এবারও নিজেদের হোম ভেন্যু বানিয়েছে মুক্তিযোদ্ধা। ঘরের মাঠে শুরুটা ভালো হলো না তাদের। পিছিয়ে পড়ে সমতায় ফেরার পরেও হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। ৪২ মিনিটে শেখ জামালকে প্রথমে এগিয়ে নেন গাম্বিয়ান ফরোয়ার্ড পা ওমর জবি। উইঙ্গার জাহিদ হোসেনের ক্রসে গোলমুখ থেকে জবি হেড নিলে ক্রসবারে লেগে ফিরে আসে, ফিরতি বলে প্লেসিংয়ে জালে পাঠান তিনিই।

বিরতি থেকে ফিরেই ৪৭ মিনিটে মুক্তিযোদ্ধাকে সমতায় ফেরান পল এমিল। প্রতি-আক্রমণ থেকে সোহেল রানার রক্ষণ চেরা থ্রু নিয়ন্ত্রণে নিয়ে বক্সের ওপর থেকে পোস্ট ছেড়ে বের হয়ে আসা গোলরক্ষকের পাশ দিয়ে জালে,১-১। ঘরের মাঠে প্রথম ম্যাচে ড্র করতে পারলেও ফলটা খারাপ হতো না মুক্তিযোদ্ধার। কিন্তু ৭২ মিনিটে আরেক গাম্বিয়ান সলোমান গোল করে জয় এনে দেন জামালকে। স্বদেশি জবির মতো তাঁর গোলটিও এসেছে হেড থেকে। ডান প্রান্ত থেকে মোজাম্মেল হোসেন নিরার ক্রসে মাথা ছুঁয়ে বল জালে। তিনটি গোলই এসেছে বিদেশিদের কাছ থেকে। তবে সান্ত্বনা বলতে তিনটি গোলের পেছনে অবদান ছিল তিন স্থানীয় ফুটবলারের।

এই জয়ে ২ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে শেখ জামাল। আর এক ম্যাচ খেলে পয়েন্ট শূন্য মুক্তিযোদ্ধা।