তানজিদের পর সেঞ্চুরি আল-আমিনের, বিকেএসপিতে ড্র

তানজিদ আর আল-আমিন দুজনেই সেঞ্চুরি পেয়েছেন আজ বিকেএসপিতে। ছবি: বিসিবি
তানজিদ আর আল-আমিন দুজনেই সেঞ্চুরি পেয়েছেন আজ বিকেএসপিতে। ছবি: বিসিবি
>তানজিদের পর বিকেএসপিতে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছেন আল আমিনও। এই দুইয়ের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ ড্র করেছে বিসিবি একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। সফরকারীরা কাল প্রথম দিনই স্কোরবোর্ডে ৭ উইকেটে ২৯১ তুলেছিল। আজ দ্বিতীয় দিন তারা আর ব্যাটিংয়ে নামেনি। কিন্তু বিসিবি একাদশ জবাব দিতে নেমে ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে। বিপর্যয়ের মধ্যে শেষ পর্যন্ত আল-আমিন জুনিয়র আর তানজিদ আহমেদের জোড়া সেঞ্চুরিই দুই দিনের ম্যাচটিকে নিয়ে গেছে ড্রয়ের দিকে।

বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান তানজিদ খেলেছেন ১২৫ রানের ইনিংস। ৯৯ বলে ১৪টি বাউন্ডারি আর ৫ ছক্কায় সাজানো ইনিংসটি ছিল ঝোড়োগতির। সেঞ্চুরি পূরণ করেন তিনি ৮৭ বল খেলেই। তবে তানজিদের যুবদল-সতীর্থদের কেউই ভালো করতে পারেননি। পারভেজ হোসেন ৩৪ রান করলেও অনূর্ধ্ব-১৯ দলের মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন আর আকবর আলী দ্রুতই ফিরে গেছেন। বিপর্যয়ের মধ্যে তানজিদ আর আল-আমিন জুনিয়রের ২১৯ রানের জুটিতে ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে যায়। আল-আমিন কাটায় কাটায় করেন ১০০। তানজিদের তুলনায় তাঁর ইনিংসটি ছিল ধীর গতির। ১৪৫ বল খেলে তিনি তাঁর ইনিংসটি সাজার ১৬ বাউন্ডারিতে। দিন শেষে বিসিবি একাদশের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৮৮।