বাংলাদেশ পুলিশে আটক রাজারা

গোলদাতা বাবলুকে নিয়ে পুলিশের উল্লাস। ছবি: বাফুফে
গোলদাতা বাবলুকে নিয়ে পুলিশের উল্লাস। ছবি: বাফুফে
>বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বসুন্ধরা কিংস।

গত লিগে ষষ্ঠ ম্যাচে এসে প্রথম পয়েন্ট হারিয়েছিল বসুন্ধরা কিংস। এবার দ্বিতীয় ম্যাচে এসেই পয়েন্ট হারাতে হলো বর্তমান লিগ চ্যাম্পিয়ন কিংসকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘রাজা’রা আজ বন্দী হয়েছে বাংলাদেশ পুলিশ ক্লাবের কাছে। দ্বিতীয়ার্ধে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উত্তীর্ণ উত্তর বারিধারাকে ১-০ গোলে হারিয়ে লিগ শুরু করেছিল বসুন্ধরা। আজ তাদের সামনে ছিল চ্যাম্পিয়নশিপ লিগ থেকে আসা আরেক দল পুলিশ। অনেক দিন বাদে দেশের সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে ফিরেছে সার্ভিসেস দলটি। তাদের বিপক্ষে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে গিয়েই হাঁসফাঁস করতে দেখা গেল করপোরেট ক্লাবটিকে।

কিক অফের শুরু থেকেই দানিয়েল কলিনদ্রেস, তৌহিদুল আলম সবুজদের কড়া নজরে রাখে পুলিশ। অ্যাটাকিং থার্ডে জায়গা তৈরি করতে পারছিল না তারা। উল্টো প্রথমার্ধে কয়েকবার গোলের সুযোগও তৈরি করেছিল পুলিশ। কিন্তু দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে তৌহিদুলের গোলে পিছিয়ে পড়তে হয়। বসুন্ধরা এগিয়ে যায় কলিনদ্রেস-দেলমন্তে-তৌহিদুল রসায়নে।

বাঁ প্রান্ত থেকে কলিনদ্রেসের ক্রসে দুর্দান্ত ভলি নিয়েছিলেন আর্জেন্টাইন মিডফিল্ডার দেলমন্তে। পুলিশ গোলরক্ষক সেভ করলে ফিরতে বলে টোকা দিয়ে জালে জড়িয়ে দেন ফলোআপে থাকা তৌহিদুল। বসুন্ধরার হাসি স্থায়ী হয়েছে মাত্র ২০ মিনিট। ৭৪ মিনিট এমএস বাবলুর গোলে সমতায় ফিরে পুলিশ। বদলি বাবলুর ক্রস দূরের পোস্টে লেগে ফিরে এসে নুরুল নাঈম ফয়সালের গায়ে লেগে জালে জড়িয়ে যায়। রেফারি গোলটি দিয়েছেন বাবলুর নামে।

আগের ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল পুলিশ। দ্বিতীয় ম্যাচে এসেই চ্যাম্পিয়নদের কাছ থেকে পয়েন্ট কেড়ে নিল তারা। এই জয়টি জয়ের সমান কিনা? এমন প্রশ্ন উড়িয়ে দিলেন পুলিশের সাইপ্রাসের কোচ নিকোলা ভিটরবিচ, ‘ড্র অবশ্যই ভালো ফল। তবে আমরা এক পয়েন্টই পেয়েছি। এর বেশি কিছু নয়।’ আর হতাশাজনক ফলের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন।