হ্যাটট্রিকে বাংলাদেশের স্মৃতি তুলে আনলেন অ্যাগার

>
অ্যাশটন অ্যাগার। হ্যাটট্রিকের পর। ছবি: ফক্স স্পোর্টস টুইটার পেজ
অ্যাশটন অ্যাগার। হ্যাটট্রিকের পর। ছবি: ফক্স স্পোর্টস টুইটার পেজ

জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাশটন অ্যাগার

অষ্টম ওভারে অ্যাশটন অ্যাগার যখন বোলিংয়ে এলেন স্রেফ ধুঁকছিল দক্ষিণ আফ্রিকা। ১৯৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৭ ওভার শেষে প্রোটিয়াদের সংগ্রহ ৪ উইকেটে ৪২। হার তখনই চোখ রাঙাচ্ছিল। অ্যাগার এসে দক্ষিণ আফ্রিকাকে একেবারে কোণ ঠাসা করে ফেলেন ওই ওভারের শেষ তিন বলে। আর এর মধ্য দিয়ে তিনি মনে করিয়ে দেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার ম্যাচকে।

হ্যাটট্রিক করেন অস্ট্রেলিয়ার এই বাঁহাতি স্পিনার। ফাফ ডু প্লেসি, ফিকোয়া ও ডেল স্টেইনকে তুলে নেন অ্যাগার। অষ্টম ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ৪৪! নিজের প্রথম ওভার শেষে অ্যাগারের বোলিং ফিগার ১-০-২-৩। এখান থেকে ম্যাচের ফল সহজেই অনুমেয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে ৮ উইকেটে ৮৫ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। পরে আরও একটি উইকেট নেন অ্যাগার। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন তিনি। এর আগে ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি।

জোহানেসবার্গে টি-টোয়েন্টি সিরিজের এই প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৯৬ রান তুলেছিল অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৪৫। ৩১ রানে ২ উইকেট নেন ডেল স্টেইন।