'এক ডজন'-এ পার্থক্য বোঝাল বসুন্ধরা

মেয়েদের প্রিমিয়ার লিগে আজ গোলের মালা গেঁথেছে বসুন্ধরা। ছবি: বাফুফে
মেয়েদের প্রিমিয়ার লিগে আজ গোলের মালা গেঁথেছে বসুন্ধরা। ছবি: বাফুফে
>প্রায় ৭ বছর পর আজ শুরু হয়েছে নারী প্রিমিয়ার লিগ ফুটবল। উদ্বোধনী ম্যাচে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবকে ১২-০ গোলে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা কিংস

মাঠে ও মাঠের বাইরে বসুন্ধরা কিংস ও বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবের আকাশ-পাতাল পার্থক্য। ১৯ জন জাতীয় দলের খেলোয়াড় নিয়ে গড়া বসুন্ধরার বিপরীতে খুবই সাদামাটা আনোয়ারা স্পোর্টিং। বসুন্ধরা যখন খেলার জন্য পুরোদমে গা গরমে ব্যস্ত, তখনো দেখা নেই প্রতিপক্ষের! মাঠের ফলও বুঝিয়ে দিল দুই দলের পার্থক্য। আনোয়ারাকে ১২-০ গোলে হারিয়েছে বসুন্ধরা।

প্রথমার্ধের ৫ গোলের পর দ্বিতীয়ার্ধে ৭ গোল। হ্যাটট্রিক করেছেন বসুন্ধরা অধিনায়ক সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার ( ৪ গোল)। জোড়া গোল এসেছে মিডফিল্ডার মিসরাত জাহান মৌসুমির পা থেকে। একটি করে গোল করেছেন মিডফিল্ডার মারিয়া মান্দা, ডিফেন্ডার শিউলি আজিম ও নার্গিস আক্তারের।

এমন ম্যাচের কাটা-ছেঁড়া বিশ্লেষণের প্রয়োজন নেই। একটিবারও প্রতিপক্ষ গোলপোস্টের দিকে তাকাতে পারেনি আনোয়ারার খেলোয়াড়েরা। অন্যদিকে সাবিনা খাতুন,মিসরাত জাহান মৌসুমি, কৃষ্ণা রানী সরকারদের গতি, বলের নিয়ন্ত্রণের জবাব জানা ছিল না আনোয়ারা স্পোর্টিং ক্লাবের।