বার্সা আর নেইমার আদালতে আরেকবার

বার্সেলোনার বিরুদ্ধে আবারও পাওনা টাকার দাবি জানিয়েছেন নেইমার। ছবি: এএফপি
বার্সেলোনার বিরুদ্ধে আবারও পাওনা টাকার দাবি জানিয়েছেন নেইমার। ছবি: এএফপি

পিএসজি ছেড়ে নেইমারের বার্সেলোনায় ফেরা বুঝি আরেকটু কঠিন হয়ে গেল!

গত আগস্টের গ্রীষ্মকালীন দলবদলে পিএসজি ছেড়ে বার্সেলোনায় ফেরার চেষ্টায় কমতি রাখেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, কিন্তু শেষ পর্যন্ত পিএসজি তাঁকে ছাড়েনি। এরপর থেকেই আবার বার্সেলোনার সঙ্গে যেন সম্পর্কটা খারাপ হয়েই চলেছে নেইমারের। আরও নির্দিষ্ট করে বললে, বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ ও বার্সা বোর্ডের সঙ্গে। নতুন করে এসব আলোচনায় আসার কারণ, আবারও বার্সেলোনাকে আদালতে নিতে চলেছেন নেইমার।

এর আগে দুবার বার্সার বিরুদ্ধে মামলা করেছিলেন গত ৫ ফেব্রুয়ারি ২৮তম জন্মদিন পালন করা নেইমার। স্প্যানিশ দৈনিক এল মুন্দো জানাচ্ছে, এবার নিয়ে তৃতীয়বার বার্সাকে আদালতে নেওয়ার হুমকি দিচ্ছেন। এবারের দাবি? বার্সার কাছে ৬৫ লাখ ইউরো পাবেন। সব মিলিয়ে তিন দফায় বার্সার কাছে ৩ কোটি ৮৬ লাখ ইউরো তাঁর পাওনা বলে অভিযোগ করেছেন নেইমার। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৩৫৯ কোটি টাকারও বেশি!

২০১৭ সালের আগস্টে বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার পরপরই প্রথম দফায় অভিযোগ করেছিলেন নেইমার। তখন দাবি ছিল, তাঁর চুক্তি অনুযায়ী পাওনা ২ কোটি ৮৬ লাখ ইউরো বোনাস তাঁকে দেয়নি বার্সা। এরপর গত ডিসেম্বরে দ্বিতীয় অভিযোগ। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের আইনি পরামর্শক দল তখন জানায়, বার্সার কাছে বেতন হিসেবেও ৩৫ লাখ ইউরো পাওনা নেইমারের।

আর এবারের দাবিটা বার্সাকে আরেকটু ঝামেলায় ফেলবে। ২০১৩ সালে সান্তোস থেকে নেইমারের বার্সায় আসার চুক্তি তো সব সময়ই ঘোলাটে ছিল। এবার নেইমারের অভিযোগ, সে সময়ে ‘কল্পিত’ অনেক চুক্তির শর্ত পূরণ করার জন্য তাঁর ‘শর্তসাপেক্ষে পাওনা’ ৬৫ লাখ ইউরো তাঁকে দেয়নি বার্সা।

নেইমার আর বার্সার গল্পে নতুন আরেক মোচড় আর কি! বার্সা এর জবাবে কী বলে, এখন সেটি দেখার অপেক্ষা।