সালাউদ্দিনের ভাগ্য নির্ধারণ ২০ এপ্রিল

কাজী সালাউদ্দিন
কাজী সালাউদ্দিন
>বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন আগামী ২০ এপ্রিল

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি পদে কাজী সালাউদ্দিনই থাকবেন না নতুন কেউ আসবেন? এই প্রশ্নের মীমাংসা আগামী ২০ এপ্রিল। ওই দিন অনুষ্ঠিত হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত নির্বাচন। অবশ্য কাজী সালাউদ্দিন সভাপতি পদে একক প্রার্থী হলে এর আগেই চতুর্থ মেয়াদে নির্বাচিত হয়ে যাবেন। তবে তাঁকে ফাঁকা মাঠ দেবেন না বলে ঘোষণা দিয়েছেন বাফুফের সহসভাপতি ও আরেক সাবেক তারকা ফুটবলার বাদল রায়। সালাউদ্দিনের বিরুদ্ধে অন্য কেউ সভাপতি পদে প্রার্থী না হলে বাদল নির্বাচনে প্রার্থী হবেন।

বাফুফের বর্তমান কমিটির চার বছরের মেয়াদ শেষ ৩০ এপ্রিল। ১০ দিন আগেই নির্বাচন হয়ে হয়ে যাওয়ার কারণ পবিত্র রমজান। আজ বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে জ্যেষ্ঠ সহসভাপতি সালাম মুর্শেদী বলেন, ‘২৪-২৫ এপ্রিল রোজা শুরু হয়ে যাবে। তখন আর নির্বাচন করা ঠিক হবে না। তাই রোজার আগেই আমরা নির্বাচনটা সেরে ফেলার সিদ্ধান্ত নিয়েছি।’ ২০১৬ সালের বাফুফের নির্বাচন হয়েছিল ঢাকার হোটেল র‌্যাডিসনে। এবার বাফুফে ভবনেই নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। ৩ সদস্যের নির্বাচন কমিশনে আছেন সাবেক সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা মেজবাহ উদ্দিন, মাহফুজুর রহমান সিদ্দিকী, মোতাহার হোসেন।

বাফুফের এই সভায় তিন মাসের জন্য ভারপ্রাপ্ত টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে বাংলাদেশ জাতীয় দলের সহকারী ইংলিশ কোচ স্টুয়ার্ট ওয়াটকিসের নিয়োগ চূড়ান্ত হয়েছে। গত অক্টোবরে পল স্মলি চলে যাওয়ার পর পদটি শূন্য আছে।