কোচও খেলতে পারেন জিম্বাবুয়ের হয়ে

>বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ে দলের ১৬তম সদস্য হিসেবে রাখা হয়েছে ব্যাটিং কোচ স্টুয়ার্ট মাতসিকেনেরিকে।

শ্বাসকষ্টের সমস্যার কারণে কাল হাসপাতালে যেতে হয়েছিল ক্রেগ আরভিনকে। পরে জানা গিয়েছিল সমস্যা গুরুতর নয়। তবে শেষ পর্যন্ত আরভিনকে ছাড়াই আজ বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলছে জিম্বাবুয়ে। ওদিকে শন উইলিয়ামসেরও সিলেটে পৌঁছানোর কথা আজকেই। একাদশের বাইরের বাকি সবাই আবার বোলার। সে জন্যই হয়তো জিম্বাবুয়ে দলের ১৬তম সদস্য হিসেবে এই ম্যাচে রাখা হয়েছে ব্যাটিং কোচ স্টুয়ার্ট মাতসিকেনেরিকে। কখন আবার কনকাশন বদলির দরকার পড়ে, সেটার তো ঠিক নেই!

মাতসিকেনেরি ক্রিকেট ছেড়েছেন ২০১৫ সালে। ৩৬ বছর বয়সী জিম্বাবুয়ের সাবেক এই ব্যাটসম্যান এখন কোচিং করাচ্ছেন পুরোদমে। প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের কোনো ব্যাটসম্যানের কনকাশন (মাথায় আঘাত পাওয়াজনিত সমস্যা) হলে মাঠেও নামতে হতে পারে দলের ব্যাটিং কোচকে!

টেস্ট দলের সঙ্গে আসতে পারেননি নিয়মিত অধিনায়ক উইলিয়ামস। ওয়ানডে সিরিজের শুরু থেকে তাঁর থাকার কথা ছিল। কিন্তু তিনি আসছেন আজ। এখন আরভিনও অসুস্থ হয়ে পড়ায় তরুণ ক্রিকেটারদের নিয়েই খেলতে হচ্ছে তাদের। আজ তো জিম্বাবুয়ের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা তরুণ অলরাউন্ডার ওয়েসলি মাধভারেরও অভিষেক হয়েছে। ব্যাটে–বলে তরুণ এই অলরাউন্ডার কেমন করে, সেটি দেখতে চাইবে জিম্বাবুয়ে টিম ম্যানেজমেন্ট।