গোল নিয়ে বিতর্ক, হাতাহাতি ও আবাহনীর জয়

নাবীব নেওয়াজের গোলটি নিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ বেধেছিল তুলকালাম। ছবি: বাফুফে
নাবীব নেওয়াজের গোলটি নিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ বেধেছিল তুলকালাম। ছবি: বাফুফে
প্রিমিয়ার লিগ ফুটবলে রহমতগঞ্জের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে আবাহনী লিমিটেড

ম্যাচটা কিছুতেই জমছিল না। প্রিমিয়ার লিগে আজ আবাহনী লিমিটেড আর রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির মধ্যকার ম্যাচটি ছিল ম্যাড়মেড়ে এক ম্যাচের বিজ্ঞাপন। আবাহনীর দুটি ভালো আক্রমণ নস্যাৎ করে রহমতগঞ্জের গোলরক্ষক রাসেল মাহমুদই যা ছিলেন একটু আলোচনায়। কিন্তু এই ম্যাড়মেড়ে ম্যাচটিই হঠাৎ রং বদলে হয়ে গেল গোলযোগপূর্ণ এক ম্যাচে। গোল নিয়ে হলো প্রতিবাদ-হাতাহাতি। শেষ পর্যন্ত সেই ‘বিতর্ক’ ছড়ানো গোলেই রহমতগঞ্জকে ১-০ গোলে হারিয়েছে আবাহনী।

৫৫ মিনিটে আবাহনীর জয় সূচক গোলটি করেছেন নাবীব নেওয়াজ। মামুনুল ইসলামের নেওয়া ফ্রিকিক থেকে বক্সের মধ্যে ফ্লিক করেছিলেন কেভিন বেলফোর্ট। সে বলে মাথা ছুঁইয়ে বল জালে পাঠিয়ে দেন নাবীব।

এই গোল নিয়েই বিতর্ক। গোলের পর সহকারী রেফারি মনির ঢালির দিকে দৌড়ে গিয়ে অফসাইডের দাবি তোলেন রহমতগঞ্জের খেলোয়াড়েরা। ডাগআউট থেকে সেখানে দৌড়ে গিয়েছিলেন সহকারী ম্যানেজার জামাল উদ্দিনও। কিন্তু রেফারি-লাইন্সম্যান তাদের দাবিতে কান দেননি।


সেই ঝড় সামলে খেলা শুরু হলেও খেলোয়াড়দের মধ্যে ছিল উত্তেজনা। একটি ট্যাকলকে কেন্দ্র করে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন আবাহনীর মিডফিল্ডার মামুনুল ইসলাম ও রহমতগঞ্জের মিডফিল্ডার আরাফাত হোসেন। পরে দুই দলের খেলোয়াড়দের মধ্যেই তা ছড়িয়ে পড়ে।

৭৫ মিনিটে ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল রহমতগঞ্জ। সাহেদুল আলমের ফ্রিকিক থেকে কামারা ইউনুসার হেড ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়।

এই জয়ে তিন ম্যাচে ৭ পয়েন্ট আবাহনীর। সমানসংখ্যক ম্যাচে ১ পয়েন্ট রহমতগঞ্জের।