ক্যানসার-স্ট্রোক জয় করে চলছেন রোনালদোর মা

রোনালদো ও তাঁর মা দোলোরেস আভেইরো। ছবি : এএফপি
রোনালদো ও তাঁর মা দোলোরেস আভেইরো। ছবি : এএফপি
>হঠাৎ স্ট্রোক করেছেন জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর মা। তবে এখন কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছে চিকিৎসক দল

রোগব্যাধি যে তাঁর শরীরে আগে থেকে বাসা বেঁধেছিল না, তা নয়। গত বছর ছেলের জন্মদিন উদ্‌যাপন করতে এসে সাংবাদিকদের জানিয়েছিলেন, স্তন ক্যানসারের সঙ্গে লড়াই করছেন। এবার আবারও অসুস্থ হয়েছেন রোনালদোর মা দোলোরেস আভেইরোর। মাদেইরাতে নিজের বাসায় স্ট্রোকে আক্রান্ত হয়েছেন তিনি।

জানা গেছে, পর্তুগালের মাদেইরার স্থানীয় সময় ভোর পাঁচটায় বাসায় জ্ঞান হারিয়েছিলেন দোলোরেস। তড়িঘড়ি করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্বস্তির খবর হলো, তেমন গুরুতর কিছু হয়নি দোলোরেসের। হাসপাতালেই জ্ঞান ফিরেছে তাঁর। এখন তিনি আশঙ্কামুক্ত। অবস্থা স্থিতিশীল।

তবে অবস্থা স্থিতিশীল হলেও হাসপাতাল থেকে ছাড়া হয়নি। চিকিৎসকেরা পরীক্ষা-নিরীক্ষা করবেন তাঁর। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ইস্কিমিয়া ধরনের স্ট্রোক হয়েছে দোলোরেসের। যে ধরনের স্ট্রোক সচরাচর হয়েই থাকে। এতে মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যায়।

স্তন ক্যানসারের সঙ্গে বহু বছর ধরে লড়াই করা দোলোরেস ক্যানসার মুক্ত হয়েছিলেন ২০০৭ সালে। তবে গত বছর জানিয়েছিলেন, ক্যানসার আবারও ফিরে এসেছে তাঁর শরীরে। এ লড়াই যেন শেষ হওয়ার নয়।

মায়ের খবর শুনে দ্রুতই ইতালির তুরিন থেকে ছুটে পর্তুগালের মাদেইরাতে গিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, মায়ের পাশে থাকার জন্য। অবস্থা স্বাভাবিক হওয়ার পর সবাইকে আশ্বস্ত করে টুইটও করেছেন তিনি, ‘আমার মায়ের পাশে দাঁড়িয়ে যাঁরা আমাদের বার্তা পাঠিয়েছেন, সবাইকে ধন্যবাদ। আমার মায়ের অবস্থা এখন স্থিতিশীল, তবে এখনো হাসপাতালে রাখা হয়েছে তাঁকে। আমি ও আমার পরিবার ধন্যবাদ জানাই চিকিৎসক দলকে, মায়ের প্রতি খেয়াল রাখার জন্য। আশা করছি ,সবাই এ সময়ে আমাদের ব্যক্তিগত গোপনীয়তার প্রতি পূর্ণ শ্রদ্ধা রাখবেন।’