ঘরের মাঠে 'তেতো' স্বাদ পেল সাইফ

শেখ জামালের গোলপোস্টে সাইফ স্পোর্টিংয়ের আক্রমণ। ম্যাচটা জিততে পারেনি তারা। ছবি: সাইফ স্পোর্টিংয়ের ফেসবুক পেজ
শেখ জামালের গোলপোস্টে সাইফ স্পোর্টিংয়ের আক্রমণ। ম্যাচটা জিততে পারেনি তারা। ছবি: সাইফ স্পোর্টিংয়ের ফেসবুক পেজ
>এবারের লিগে ময়মনসিংহে প্রথম হারল সাইফ স্পোর্টিং ক্লাব।

তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থেকে মাঠে নেমেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। এবারের প্রিমিয়ার লিগে আজই প্রথম হারের স্বাদ পেল তারা। ঘরের মাঠ ময়মনসিংহের রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে ২-১ গোলে হেরেছে ক্লাবটি।

শেখ জামালের গোল দুটি গাম্বিয়ান ওমর জবি ও আইভরি কোস্টের বাল্লো ফামোসার। তাঁদের দুই গোলের পর সাইফের হয়ে ব্যবধান কমিয়েছেন ফয়সাল হোসেন ফাহিম। আগের ম্যাচে আরামবাগকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল শেখ জামাল। বড় জয়ের অনুপ্রেরণা নিয়ে ময়মনসিংহ গিয়ে মাতিয়ে দিয়েছে তারা। বিদেশি আক্রমণভাগ তাদের বড় শক্তি হলেও দুটি গোলই ছিল দলীয় রসায়নের ফল। প্রথমটি বাঁ প্রান্ত ও দ্বিতীয়টি ডান প্রান্ত দিয়ে।

১৪ মিনিটে রেজাউল করিম, বাল্লো ফামুসা ও জবির সমন্বয়ে এগিয়ে যায় শেখ জামাল। রেজাউলের কাছ থেকে বল পেয়ে প্রথম স্পর্শেই উইংয়ে ঠেলে দেন বাল্লো ফামুসা। বল নিয়ে বক্সে ঢুকে প্রথম পোস্ট দিয়ে জালে পাঠিয়েছেন ওমর। অবশ্যই এ গোলে সাইফ গোলরক্ষক পাপ্পু হোসেন দায় এড়াতে পারেন না।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে ডান প্রান্ত দিয়ে। দুই বিদেশি ওমর ও বাল্লো ফামুসার নাম থাকবে দ্বিতীয় গোলেও। শুধু চরিত্র বদলেছে এই যা। ওমরের পাস থেকে গোলমুখে টোকা দিয়ে পোস্টে রেখেছেন বাল্লো ফামুসা। অবশ্য ডান প্রান্ত দিয়ে আক্রমণে ওঠা এই গোলের সমন্বয়ে ছিলেন স্থানীয় উইঙ্গার জাহিদ হোসেনও।

৮০ মিনিটে সাইফের হয়ে ব্যবধান কমিয়েছেন জাতীয় দলের স্ট্রাইকার ফয়সাল হোসেন ফাহিম। বক্সের বাইরে থেকে শট করে গোলটি করেছেন এই তরুণ উইঙ্গার। কিন্তু ঘরের মাঠে আর ম্যাচে ফিরতে পারেনি সাইফ।

এবারের লিগে ঘরের মাঠ ময়মনসিংহে ৪টি ম্যাচ খেলেছে সাইফ। দুই জয়ের বিপরীতে ছিল এক ড্র। আজই পেল প্রথম হারের স্বাদ। এই হারে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে তারা। ৪ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ জামাল।