করোনা-আতঙ্ক: টি-টোয়েন্টি সিরিজে কম দর্শক চায় বিসিবি

জিম্বাবুয়ে-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজে টিকিট বিক্রি সীমিত করতে চায় বিসিবি। ফাইল ছবি
জিম্বাবুয়ে-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজে টিকিট বিক্রি সীমিত করতে চায় বিসিবি। ফাইল ছবি

সারা দেশে এখনো করোনোভাইরাস আতঙ্ক। এই রোগ প্রতিরোধে সরকারের নির্দেশনা হচ্ছে, এড়িয়ে চলতে হবে জনাসমাগম। করোনা আতঙ্কের মধ্যেই আয়োজন করা হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচ দেখতে নিশ্চিত হাজার হাজার মানুষ আসবে স্টেডিয়ামে। এখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগ কী?

জনসমাগম কমাতে বিসিবি আজ ম্যাচের টিকিট বিক্রি সীমিত করতে চাইছে। ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী প্রথম আলোকে বললেন, ‘সরকারি উদ্যোগে আয়োজিত নানা কর্মসূচিতে কিছু পরিবর্তন এনেছে। জনস্বার্থে সরকারের নির্দেশনা হচ্ছে যতটা জনসমাগম কম করা যায়। সে নির্দেশনা মেনে এই সিরিজের নিয়ম করা হয়েছে, একজন দর্শক সর্বোচ্চ একটি টিকিট পাবে। এতে জনসমাগম কমলেও কমতে পারে।’

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ধারণক্ষমতা যদি ২৫ হাজার হয় বিসিবি চাইছে দর্শক উপস্থিতি ১২ হাজারে নামিয়ে আনতে। এ কারণে এক দর্শক একটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। তিনি যদি পরিবারের অন্যান্য সদস্যদের আনেন, প্রত্যেককে সশরীরে টিকিট সংগ্রহ করতে হবে।

এই সিরিজ তো আছেই, বিসিবি এখন ভীষণ চিন্তিত ২১ ও ২২ মার্চ হতে যাওয়া এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ নিয়ে। চিন্তিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে আয়োজিত অন্যান্য আয়োজন নিয়েও। এরই মধ্যে সরকার বিভিন্ন আয়োজন কাটছাঁট করছে। বিসিবিও কি সেই পথে হাঁটবে?

নিজামউদ্দিন বলছেন, ‘আমরা নিজেদের মধ্যে আলোচনা করব। আয়োজনের ব্যাপারে কাল কিছু সিদ্ধান্ত হয়েছে। পরিকল্পনা এখনো আগের মতোই আছে। (করোনার ব্যাপারে) সরকারের যেহেতু নির্দেশনা আছে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নেব।’