সাবিনার আরেকটি হ্যাটট্রিক হলো না

সাবিনা খাতুন । ছবি: প্রথম আলো
সাবিনা খাতুন । ছবি: প্রথম আলো
>জাতীয় দলের স্ট্রাইকার সাবিনা খাতুন টানা তিন ম্যাচ হ্রাটট্রিকের পর আজ জোড়া গোলে থেমেছেন। তবে হ্যাটট্রিক করেছেন জান্নাতুল ইসলাম

নিজেদের চতুর্থ ম্যাচে এসে আজ আর হ্যাটট্রিক করতে পারেননি বসুন্ধরা কিংসের অধিনায়ক সাবিনা খাতুন। আগের তিন ম্যাচেই হ্যাটট্রিক করেছিলেন জাতীয় দলের অধিনায়ক। আজ জোড়া গোল করেছেন এই স্ট্রাইকার। জোড়া গোল এসেছে মারিয়া মান্দার পা থেকেও এবং একটি করে গোল করেছেন শাহেদা আক্তার রিপা ও তহুরা খাতুন। কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে কুমিল্লা ইউনাইটেডের বিপক্ষে তারা জিতেছে ৬–০ গোলে।

নিয়মিত একাদশের সানজিদা আক্তার, মণিকা চাকমা ও শিউলি আজিমকে বিশ্রামে রেখে একাদশ সাজিয়েছিল বসুন্ধরা। প্রথমার্ধের ২ গোলের পর দ্বিতীয়ার্ধে ৪ গোল। দ্বিতীয়ার্ধে মনিকা বদলি নামলে আক্রমণের গতি যায় বেড়ে ।

টানা তিন ম্যাচের পর হ্যাটট্রিক বঞ্চিত হলেন সাবিনা। ব্যক্তিগত তৃতীয় গোলটি করার জন্য শেষ মিনিট পর্যন্ত হাপিত্যেশ করছিলেন। হ্যাটট্রিক না করতে পেরে হতাশ তিনি, ‘খুব চেষ্টা করছিলাম টানা চার নাম্বার হ্যাটট্রিক পূরণ করার জন্য। কিন্তু করতে পারলাম না। ’

দিনের অন্য ম্যাচে হ্যাটট্রিক করেছেন জামালপুর কাঁচাড়িপাড়া একাদশের জান্নাতুল ইসলাম। তার হ্যাটট্রিকের কল্যাণেই বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৫–০ গোলে জয় পেয়েছে জামালপুর। লিগে ৩ ম্যাচ খেলে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে দশম শ্রেণীতে পড়া এই কিশোরী।