মোস্তাফিজের বেতন কমল ১ লাখ, শূন্য থেকে ৪ লাখে সৌম্য

কেন্দ্রীয় চুক্তি নিয়ে সৌম্য-মোস্তাফিজের দুই রকম অভিজ্ঞতা হলো এবার। ফাইল ছবি
কেন্দ্রীয় চুক্তি নিয়ে সৌম্য-মোস্তাফিজের দুই রকম অভিজ্ঞতা হলো এবার। ফাইল ছবি

মোস্তাফিজুর রহমান সৌম্য সরকারকে ডাকেন ‘দেশি’ বলে। দুজনের বাড়ি সাতক্ষীরায়। দেশি ডাক সে কারণেই। দুদিন আগে সৌম্যর এক খবর শুনে আফসোস ঝরছিল মোস্তাফিজের কণ্ঠে, ‘সরকার এবারও নেই কেন্দ্রীয় চুক্তিতে।’

পরে জানা গেল নির্বাচকদের ভুলে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সৌম্য! বিসিবি বাঁহাতি ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করে নতুন করে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে আজ। সেখানে বড় পুরস্কারই পেয়েছেন সৌম্য। গত বছর যেখানে তিনি কেন্দ্রীয় চুক্তিতেই ছিলেন না, এবার এক লাফে তাঁর বেতন হয়ে গেছে ৪ লাখ টাকা। লাল বল, সাদা বল ভাগ করে কেন্দ্র্রীয় চুক্তি চূড়ান্ত করেছে বিসিবি। তাতে সৌম্য পড়েছেন সাদা বলের ক্যাটাগরিতে। বেতনকাঠামোয় আছেন ‘এ প্লাস’ শ্রেণিতে। এই শ্রেণিতে বিসিবির চুক্তিবদ্ধ একজন খেলোয়াড়ের বেতন ৪ লাখ টাকা।

যেখানে চুক্তিতেই ছিলেন না সেখানে ক্যারিয়ারের সর্বোচ্চ বেতন পাচ্ছেন, স্বাভাবিকভাবেই ভীষণ খুশি সৌম্য। বাঁহাতি ব্যাটসম্যান ভীষণ খুশি হতে পারেন, মোস্তাফিজের হয়েছে ঠিক উল্টো। গত বছর ‘এ’ শ্রেণিতে থাকা বাঁহাতি পেসারকে এবার রাখা হয়েছে ‘বি’ শ্রেণিতে। সেটিও শুধু সাদা বলে। মোস্তাফিজের বেতন ১ লাখ কমে এখন ২ লাখ টাকা। বিষয়টা হচ্ছে, মোস্তাফিজের বেতন কমে যাওয়ায় এবার আফসোস হচ্ছে সৌম্যর।

বেতন বাড়া-কমায় বিসিবির বার্তাটা পরিষ্কার, কেন্দ্রীয় চুক্তিতে ভালো অবস্থানে থাকতে হলে সব সংস্করণে হতে হবে নিয়মিত।