করোনায় সংক্রমিত রোনালদোর সতীর্থ

জুভেন্টাস ডিফেন্ডার রুগানি। ছবি: ফক্স স্পোর্টস টুইটার পেজ
জুভেন্টাস ডিফেন্ডার রুগানি। ছবি: ফক্স স্পোর্টস টুইটার পেজ
>করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জুভেন্টাসের ডিফেন্ডার দানিয়েলে রুগানি

করোনাভাইরাস বিশ্বজুড়ে মহামারি হয়ে ওঠায় এ মুহূর্তে এ কথাটাই সম্ভবত সবচেয়ে বেশি আলোচিত। পার পাচ্ছেন না ক্রীড়াবিদরাও। ইউরোপিয়ান ফুটবলে তো এর মধ্যেই সংক্রমণ শুরু হয়েছে। জার্মান ক্লাব হ্যানোভারের ডিফেন্ডার টিমো হুবার্স আক্রান্ত হয়েছেন করোনায়। এবার জানা গেল, জুভেন্টাসে ক্রিস্টিয়ানো রোনালদোর সতীর্থ দানিয়েলে রুগানিও করোনায় আক্রান্ত।

ইতালিতে করোনাভাইরাসের প্রকোপ এমনিতে অনেক বেড়েছে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। ১২ হাজারের বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে সেখানে। সিরি আ-র বর্তমান মৌসুম অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী। কাল রুগানির করোনায় আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছে তাঁর ক্লাব জুভেন্টাস।

ইতালির শীর্ষস্থানীয় ফুটবলে করোনায় সংক্রমিত হওয়া প্রথম ফুটবলার হিসেবে ধরা হচ্ছে রুগানিকে। জুভেন্টাসের পক্ষ থেকে বলা হয়েছে, ‘রুগানিকে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থায় পৃথকীকরণ করা হয়েছে। তার সংস্পর্শে আসা বাকিদের জন্যও একই ব্যবস্থা করা হয়েছে।’ সামাজিক যোগাযোগমাধ্যমে রুগানি নিজেও জানিয়েছেন, ‘খবরটি আপনারা হয়তো জেনেছেন। আমাকে নিয়ে যারা চিন্তায় আছেন তাদের শান্ত থাকার অনুরোধ জানাচ্ছি। চিকিৎসক ও সেবিকাদেরও ধন্যবাদ দিচ্ছি এই জরুরি অবস্থায় চেষ্টা চালিয়ে যাওয়ার জন্য।’

জুভেন্টাস গত মাসেই ক্লাবের সব রকম অনুশীলন বন্ধ ঘোষণা করেছিল। তাদের অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলার করোনায় আক্রান্ত হওয়ার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও কোচ মরিজিও সারি তুরিনে ক্লাবের মাঠে অনুশীলন চালিয়ে যেতে বলেছেন খেলোয়াড়দের। তিন দিন আগে ইন্টার মিলানের বিপক্ষে ২-০ গোলে জুভদের জয়ের পর সতীর্থদের সঙ্গে আনন্দ-উল্লাস করতে দেখা গেছে রুগানিকে।

তখন বাকিদের মধ্যে ভাইরাসের সংক্রমণ ঘটলে তা মোটেও অস্বাভাবিক কিছু না। তবে রুগানির ক্লাব সতীর্থ রোনালদো এখন ইতালিতে নেই। জুভেন্টাসের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩৫ বছর বয়সী তারকা ফিরে গেছেন নিজের জন্মভূমি মাদেইরায়। ‘এই জরুরি অবস্থায় পরিস্থিতির উন্নতি ঘটার’ অপেক্ষায় আছেন জুভেন্টাস তারকা।