রোনালদোর পর থামতে হচ্ছে মেসিদেরও

রোনালদোর পর মেসিরাও পাচ্ছেন অনাকাঙ্খিত ছুটি। ছবি: এএফপি
রোনালদোর পর মেসিরাও পাচ্ছেন অনাকাঙ্খিত ছুটি। ছবি: এএফপি

স্পেনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত ৫৫ জন মৃত্যুবরণ করেছেন। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার। ইতালির মতো ভয়াবহ পরিস্থিতি না হলেও স্পেন আগেভাগেই শিক্ষা নিচ্ছে। ইতালিতে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার পর ফুটবল লিগ স্থগিত করার ঘোষণা করা হয়েছে। স্পেনও সে পথে হাঁটছে। আজ আনুষ্ঠানিকভাবে দুই সপ্তাহের জন্য লা লিগা স্থগিতের ঘোষণা এসেছে।

আজ বাংলাদেশ সময় ৫ টা ২০ মিনিটে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে স্প্যানিশ লিগ। লিগের ওয়েবসাইটে জানানো হয়েছে, ‘আজ সকালে রিয়াল মাদ্রিদে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা ও অন্যান্য দলেও করোনাভাইরাস পাওয়ার যে সম্ভাবনার কথা শোনা যাচ্ছে, তাতে কোভিড-১৯ এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরবর্তী ধাপে যাওয়ার সময় এসেছে। এ অবস্থায় ১৯৯৭ সালের ১২ মের রাজকীয় ফরমান অনুযায়ী পরের দুই ম্যাচের জন্য প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে। করোনা সংক্রমিত ক্লাবের কোয়ারেন্টাইনের সময় শেষ হলে আর এর মধ্যে নতুন কোনো পরিস্থিতি তৈরি হলে তখন সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে।’

আগামীকাল ঘরের মাঠে এইবারের বিপক্ষে ম্যাচ ছিল রিয়াল মাদ্রিদের। করোনা আতঙ্কে ম্যাচটি দর্শকশূন্য মাঠে হওয়ার কথা ছিল। এমন অবস্থায় আজ রিয়াল মাদ্রিদের এক বাস্কেটবল খেলোয়াড়ের করোনা ধরা পড়েছে। ক্লাবের অনুশীলন মাঠের সুযোগ-সুবিধা ফুটবল ও বাস্কেটবল দল একসঙ্গে ব্যবহার করে। ফলে এ ঘটনার পর দুই খেলার খেলোয়াড়দেরই কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব। এবং আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে রিয়াল মাদ্রিদ ম্যাচটি স্থগিতের ঘোষণা দিয়েছে।

লা লিগার পর আজ নিজেদের প্রতিযোগিতার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত জানানোর কথা ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার।