স্থগিত রিয়ালের ম্যাচ, বার্সার ম্যাচও নিয়েও শঙ্কা

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে মেসিদের ম্যাচ। ছবি : এএফপি
অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে মেসিদের ম্যাচ। ছবি : এএফপি
>করোনাভাইরাসের কারণে চ্যাম্পিয়নস লিগে একের পর এক পর ম্যাচ স্থগিত হচ্ছে। এর মধ্যে রয়েছে রিয়াল ও বার্সার ম্যাচগুলোও। এ কারণে জুনে শুরু হতে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশিপও পিছিয়ে যেতে পারে এক বছর

করোনাভাইরাস আতঙ্কে চ্যাম্পিয়নস লিগে পিএসজি-ডর্টমুন্ড ও ভ্যালেন্সিয়া-আটালান্টা ম্যাচ দুটি আয়োজন করা হয়েছিল দর্শকহীন মাঠে। তবে দর্শকহীন মাঠে ম্যাচ আয়োজন করেও বিশেষ লাভ হচ্ছে না, সেটা দেরিতে হলেও বুঝেছে উয়েফা। অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ম্যাচ দুটি।

শুধু তাই নয়, এই পরিস্থিতিতে আদৌ ইউরোপীয় প্রতিযোগিতাগুলো চালু রাখা যুক্তিযুক্ত কি না, সে নিয়ে ভিডিও কনফারেন্স মিটিংয়ে বসতে যাচ্ছে উয়েফা, আগামী ১৭ তারিখে। শোনা যাচ্ছে, সেই সভা থেকেই সিদ্ধান্ত আসতে পারে অনির্দিষ্টকালের জন্য উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ পেছানোর। করোনাভাইরাসের প্রকোপ কমলে এই দুই লিগ সহ বিভিন্ন ঘরোয়া লিগ যাতে ঠিকঠাক শেষ হতে পারে, সে কারণে পিছিয়ে যেতে পারে ইউরো ২০২০। এক বছর পিছিয়ে ২০২১ সালে ইউরো আয়োজন করার চিন্তাভাবনা করছে উয়েফা।

এবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচও স্থগিত করা হয়েছে। আগামী ১৮ মার্চের, ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস-লিঁও ম্যাচ অনির্দিষ্ট সময়ের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। তবে দ্বিতীয় লেগের বার্সেলোনা-নাপোলি, বায়ার্ন মিউনিখ-চেলসি ম্যাচ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। এর আগে জানানো হয়েছিল পিএসজি-ডর্টমুন্ড কিংবা ভ্যালেন্সিয়া-আটালান্টা মতো বার্সা-নাপোলি ম্যাচও ন্যু ক্যাম্পে হবে। বাকি ম্যাচগুলো হবে কি না, সেটা পরে জানাবে উয়েফা।

এর আগে লিওঁর মাঠে গিয়ে ১-০ গোলে হেরে এসেছিল জুভেন্টাস। বার্সেলোনা ১-১ গোলের ড্র নিয়ে এসেছিল নাপোলির মাঠ থেকে। পরের রাউন্ডে যাওয়ার জন্য দ্বিতীয় লেগটা তাই দুই দলের জন্যই অনেক গুরুত্বপূর্ণ ছিল।