করোনা ধরেনি, জানালেন দিবালা

জুভেন্টাস তারকা পাওলো দিবালা। ছবি: দিবালার টুইটার পেজ
জুভেন্টাস তারকা পাওলো দিবালা। ছবি: দিবালার টুইটার পেজ
>করোনাভাইরাসে আক্রান্ত হননি পাওলো দিবালা। আর্জেন্টাইন তারকা নিজেই টুইট করে খবরটি নিশ্চিত করেছেন

সংক্রমণ!

বিশ্বজুড়ে এ শব্দটাই কি এখন সবচেয়ে আলোচিত? করোনাভাইরাস মহামারি হয়ে ছড়িয়ে পড়ায় সংক্রমিত হওয়া না হওয়া নিয়ে আলোচনা হচ্ছে সবচেয়ে বেশি। উঠছে নানা রকম গুঞ্জনও।এর মধ্যে আছে কিছু সত্যিও। জুভেন্টাস ডিফেন্ডার দানিয়েলে রুগানি যেমন সত্যি সত্যিই করোনায় আক্রান্ত। প্রশ্ন উঠেছিল পাওলো দিবালাকে ঘিরে। ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব ও লিওনেল মেসির এ জাতীয় দল সতীর্থ কি সত্যি সত্যিই করোনায় আক্রান্ত?

কিছু প্রতিষ্ঠিত সংবাদমাধ্যম জানিয়েছে দিবালা করোনায় আক্রান্ত। ফক্স স্পোর্টস যেমন জানিয়েছিল ২৬ বছর বয়সী জুভেন্টাস ফরোয়ার্ড করোনা ‘টেস্টে পজিটিভ’। গত রোববার ইন্টার মিলান-জুভেন্টাস দর্শকহীন ম্যাচে ছিলেন দিবালা। সতীর্থদের সঙ্গে ভাগ করেছেন ড্রেসিং রুম। সে ম্যাচে জুভেন্টাস স্কোয়াডে ছিলেন রুগানিও। সাবধানতা হিসেবে ১২১জন স্টাফকে ‘স্বেচ্ছা-নির্বাসনে’ পাঠিয়েছে জুভেন্টাস। প্রায় একই খবর জানিয়েছিল ব্রিটিশ ট্যাবলয়েড মেইল অনলাইন, সান।

ভেনেজুয়েলান সংবাদমাধ্যম ‘এল ন্যাসিওনাল’ দাবি করেছিল দিবালা করোনা টেস্টে পজিটিভ। এ খবর জানিয়েছিল ফক্স স্পোর্টস। এদিকে ইএসপিএনের প্রতিবেদক আন্দ্রেস আগুলা ভিন্ন দাবি করেন। আজ তিনি টুইট করেন, ‘দিবালার করোনায় আক্রান্ত হওয়া নিয়ে গুঞ্জন উঠেছে। আমি তার সঙ্গে যোগাযোগ করেছি, এটা ভুল তথ্য। সে ভালো আছে।’ শেষ পর্যন্ত দিবালাই টুইট করে খবরটি নিশ্চিত করেন।

দিবালার টুইট। ছবি: দিবালার টুইটার পেজ
দিবালার টুইট। ছবি: দিবালার টুইটার পেজ

আর্জেন্টাইন এ তারকা আজ টুইট করেন, ‘সবাই কেমন আছেন। আমি নিশ্চিত করতে চাই যে ভালো আছি। স্বেচ্ছা-নির্বাসনে আছি। খোঁজ খবর নেওয়ার জন্য ধন্যবাদ। আপনারাও ভালো থাকুন।’ অর্থাৎ করোনা নিয়ে ভয়ংকর এ সময়ে গুরুত্বপূর্ণ সব খবরের জন্যও সবাইকে সাবধানতা অবলম্বন করতে হচ্ছে। কোনটা সত্যি, কোনটা মিথ্যা—এই অস্থির সময়ে যাচাই করা যে কঠিন।