ধার করা স্টিকে কেরামতিয়ার 'কেরামতি'

স্কুল হকিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল। ছবি: আশরাফুল ইসলাম
স্কুল হকিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল। ছবি: আশরাফুল ইসলাম
স্কুল হকিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল।

বঙ্গবন্ধু স্কুল হকিতে চ্যাম্পিয়ন হয়েছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল। আজ মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ঢাকার আরমানিটোলা সরকারি উচ্চ বিদ্যালয়কে ২-০ গোলে হারিয়েছে তারা। একটি করে গোল করেছে মো: বিশাল ও রেজাউল ইসলাম।

খাতা কলমে অনেক এগিয়ে ছিল ঢাকার আরমানিটোলা। শেষ দুই আসরের রানার্সআপ ছিল তারা। কিন্তু কেরামতিয়ার ‘কেরামতি’র কাছে হার মানতে হয়েছে ঢাকার ঐতিহ্যবাহী স্কুল হকি দলটির। অন্যদিকে রংপুরের কেরামতিয়া হাই স্কুলের এটিই প্রথম শিরোপা।

আরমানিটোলার হকি মানেই স্টিকে কারুকাজ, প্রতিপক্ষকে ধাঁধায় ফেলা। কিন্তু স্কুলের ছেলেদের কাছ থেকে যেটুকু প্রত্যাশা করা যায়, সেটিও দেখা গেল না তাদের খেলায়। বরং রংপুরের ছেলেদের ধার করা স্টিকেই কারুকাজ বেশি ছিল।

রংপুরের বেশির ভাগ খেলোয়াড়ের স্টিক কাঠের, টার্ফের মাঠে খেলার জন্য যা পুরোপুরি উপযোগী নয়। ফাইনালের জন্য তাই পুলিশ দলের কাছে থেকে সাতটি স্টিক ধার নিয়ে মাঠে নামে তারা তারা। সেই ধার করা স্টিকেই দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন হয়েছে তারা। প্রথম কোয়ার্টারের ৩ মিনিটে ফিল্ড গোলে ১-০ করেন বিশাল, শেষ কোয়ার্টারের ৫৩ মিনিটে ফিল্ড গোলে ২-০ করেন রেজাউল। আরমানিটোলা ছয়টি পেনাল্টি কর্নার পেয়ে গোলের সুযোগ তৈরি করতে পারেনি একটিতেও।

চ্যাম্পিয়ন হয়ে খুশি কেরামতিয়ার কোচ আবু সাঈদ, ‘আরমানিটোলাকে হারাতে পারব, খেলার আগেও তা ভাবিনি। ছেলেরা প্রত্যাশার চেয়ে ভালো খেলায় চ্যাম্পিয়ন হতে পেরেছি।’