তরুণীকে পাত্তাই দিলেন না কোহলি

করোনা থেকে বাঁচতে কোহলি চলছেন এভাবেই। ছবি: পিটিআই
করোনা থেকে বাঁচতে কোহলি চলছেন এভাবেই। ছবি: পিটিআই

হাতে ছোট্ট লাগেজ। মুখে কালো মাস্ক। কানে হেডফোন লাগিয়ে হন হন করে হেঁটে চলেছেন বিরাট কোহলি। এই সময়ে এক নারী-ভক্ত কোত্থেকে ছুটে এলেন ভারতীয় অধিনায়কের কাছে। তুলতে চাইলেন সেলফি। কোহলি তাঁকে ভ্রুক্ষেপই করলেন না! ভক্তের দিকে না তাকিয়ে হেঁটে চললেন আপনমনে।

অন্য সময় হলে ভক্তের এই সেলফি তোলার আবদার কোহলি হয়তো পূরণ করতেন। কিন্তু এখন সময়টা যে অন্যরকম। করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। এই ভাইরাসের সংক্রমিত হয়ে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে। করোনার সংক্রমণ থেকে দূরে থাকতে সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটি, মানুষের সংস্পর্শ এড়িয়ে চলা। করোনা আতঙ্কের মধ্যে কোহলি কীভাবে ভক্তের আবদার মেটাবেন! ছবি তুলতে চাইলেও তাই সাড়াই দেননি ভারতীয় তারকা। সোজা হেঁটে চলেছেন গন্তব্যে।

করোনাভীতিতে ভক্তের সেলফি এড়িয়ে চলা কোহলির ভিডিওটা এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ঘটনাটা ঘটেছে ভারতের একটি বিমানবন্দরে। কোন বিমানবন্দরে কিংবা কবে হয়েছে, সেটি নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে স্থগিত হয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের সময় ধর্মশালা থেকে দিল্লিতে ফেরা কিংবা লক্ষ্ণৌ যাওয়ার পথে কোনো বিমানবন্দরে ঘটনটা ঘটেছে।

ভয়াল করোনার আক্রমণে বিশ্ব ক্রীড়াঙ্গন এখন স্থবির। ভারতীয় ক্রিকেটও থেমে গেছে অনির্দিষ্টকালের জন্য। খেলোয়াড়দের সময় কাটছে ঘরে বসেই। কোহলি যেভাবে সতর্কতামূলক এড়িয়ে চললেন মানুষের সংস্পর্শ—করোনা থেকে দূরে নিয়মটা এখন মানতে হবে সবারই।