করোনার জন্য বেতন কম নেবেন না সাবেক বার্সা তারকা

অ্যালেক্স সং, যখন বার্সায় ছিলেন। ছবি : এএফপি
অ্যালেক্স সং, যখন বার্সায় ছিলেন। ছবি : এএফপি
>

করোনাভাইরাসের কারণে অর্ধেক বেতন দিতে চাইছে সুইস ক্লাব এফসি সিওন। মানতে রাজি নন ক্লাবটির হয়ে খেলা সাবেক বার্সা তারকা অ্যালেক্স সং

করোনার কারণে বন্ধ আছে ফুটবল। এই অবস্থায় ফুটবলারদের বেতন দিয়ে পোষা একটু কষ্টকর, বিশেষ করে ক্লাবের অর্থনৈতিক অবস্থা যদি তেমন ভালো না হয়। এ জন্য অনেক ক্লাব এই সময়ে খেলোয়াড়দের বেতন দেওয়া বন্ধ করে দিয়েছে, যেমন ফরাসি ক্লাব লিওঁ। আবার অনেকে খেলোয়াড়দের অর্ধেক বেতন দিচ্ছে। যেমন জার্মান ক্লাব বরুসিয়া মনশেনগ্লাডবাখ। মনশেনগ্লাডবাখের পথে ধরেই এগোতে চাইছে সুইস ক্লাব এফসি সিওন। কিন্তু কিছু খেলোয়াড়দের কারণে পারছে না তাঁরা। এদের মধ্যে রয়েছেন একজন সাবেক বার্সা তারকাও।

এফসি সিওন ঘোষণা দিয়েছে, যত দিন ফুটবল বন্ধ থাকবে, খেলোয়াড়দের অর্ধেক বেতন দেবে তারা। ব্যাপারটা পছন্দ হয়নি এখন সিওনে খেলা সাবেক বার্সা তারকা আলেক্সান্ডার সংয়ের। শুধু ক্যামেরুনের এই মিডফিল্ডারই নন, তাঁর সঙ্গে সুর মিলিয়েছেন ক্লাবের আরও আট খেলোয়াড়। এর মধ্যে রয়েছেন সাবেক আর্সেনাল তারকা সুইস ডিফেন্ডার ইয়োহান জোরু, সাবেক রোমা স্ট্রাইকার সেইদু দুম্বিয়া, দলের অধিনায়ক জাভিয়ের কুয়াসি, সাবেক ফুলহাম তারকা পাজতিম কাসামি, বিরামা এনদোয়ে, ক্রিস্টিয়ান জক, মিকায়েল ফাচিনেত্তি, এরমির লেনজানিরা।

সিওনও কম যায় না। প্রত্যেকের চুক্তি বাতিল করেছে তারা। ফলে সং, দুম্বিয়া, জোরুরা এখন 'ফ্রি এজেন্ট'। যেকোনো ক্লাব চাইলেই এখন তাঁদের দলে ভেড়াতে পারে। কিন্তু করোনা-আতঙ্কের মধ্যে কোনো ক্লাব কি সেই সিদ্ধান্ত নেবে?

আর্সেনালের হয়ে আলো ছড়িয়ে ২০১২ সালে বার্সেলোনায় যোগ দেন সং। বিভিন্ন চোট ও ফর্মহীনতার কারণে বার্সায় তেমন কিছু করতে পারেননি। ২০১৬ সালে বার্সা ছাড়লেও এর মধ্যে দুই মৌসুম এই কারণেই ধারে খেলেছিলেন ওয়েস্ট হামের হয়ে। পরে রুবিন কাজানে যোগ দেন। সেখান থেকে নাম লেখান সিওনে।