মেসি-জামাল যেখানে 'সমানে-সমান'

>

করোনার প্রকোপ থেকে বাঁচতে সবাইকে বাসায় থাকার আহ্বান জানাচ্ছেন ফুটবলারেরা— ‘টয়লেট রোল চ্যালেঞ্জ’ এর মাধ্যমে। সে তালিকায় এবার নাম লেখালেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও

কয়েক দিন আগেই লিওনেল মেসি এই কারিকুরিটা দেখিয়েছিলেন।

বাসায় বসে বসে একঘেয়েমিতে বিরক্ত ফুটবলারেরা টয়লেট পেপার নিয়ে জাগল করছেন। সেটার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন ‘টয়লেট রোল চ্যালেঞ্জ’ হিসেবে। উদ্দেশ্য একটাই, তাঁদের এই টয়লেট রোল চ্যালেঞ্জ দেখে মানুষ যেন করোনার এই দুঃসময়ে বাড়িতেই থাকেন।
বাকি সব ফুটবলার যেখানে মাত্র দশবার জাগল করেই থেমে গিয়েছিলেন, মেসি সেখানে টয়লেট রোল জাগল করেছেন উনিশবার। মেসির সমান উনিশবার জাগল করে দেখালেন এবার বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়াও!

গতকাল নিজের ফেসবুক অ্যাকাউন্টে এই ভিডিও পোস্ট করেন জামাল। সেখানে দেখা গেল, আপাদমস্তক কালো হুডি, গেঞ্জি, প্যান্ট আবৃত জামাল টয়লেট রোল জাগল করছেন। এক, দুই, তিন করে থামলেন একদম উনিশে গিয়ে। শেষে জোরে ভলি করলেন একবার, মনে হলো, সামনে ফাঁকা গোলপোস্টই আছে বুঝি! ভিডিওর ক্যাপশনে জামাল লিখেছেন, ‘বাসায় থাকুন, কাজ করুন, নিরাপদ থাকুন। নিজেরা বাসায় টয়লেট রোল চ্যালেঞ্জ ভিডিও করে আমার কমেন্ট সেকশনে পোস্ট করুন।’

টয়লেট রোল দিয়ে জাগল করলেন জামাল ভূঁইয়াও।
টয়লেট রোল দিয়ে জাগল করলেন জামাল ভূঁইয়াও।

মেসি-জামালের আগে এই চ্যালেঞ্জে অংশ নিয়েছেন অনেক ফুটবলার। এদের মধ্যে রয়েছেন আর্সেনালের জার্মান সেন্টারব্যাক শকোদ্রান মুস্তাফি, চেলসির দুই তরুণ তারকা ক্রিস্টিয়ান পুলিসিক, মেসন মাউন্ট ও বিলি গিলমোর, ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রুনো ফার্নান্দেস, মার্কাস রাশফোর্ড ও অ্যান্থনি মার্সিয়াল, ম্যানচেস্টার সিটির বেঞ্জামিন মেন্ডি ও ফিল ফোডেন, মোনাকোর সেস ফ্যাব্রিগাস, রিয়াল মাদ্রিদের মার্সেলো ও সার্জিও রামোস, এভারটনের রিচার্লিসন ও থিও ওয়ালকট, এএস রোমার কিংবদন্তি স্ট্রাইকার ফ্রান্সেসকো টট্টি প্রমুখ।

শুধু ফুটবলাররাই নন, এই চ্যালেঞ্জে মেতেছেন অন্য খেলার তারকারাও। উসাইন বোল্টই যেমন। গতকাল নিজের অ্যাকাউন্ট থেকে এমন একটি ভিডিও পোস্ট করেছেন বোল্টও।