গেইল-ওয়ার্নার নিয়ে যুদ্ধ লেগেছে আইপিএলে

তাঁদের দুজনের মধ্যে সেরার প্রশ্নে বিতর্ক হলো আইপিএলের দুই দলের মধ্যে। ফাইল ছবি
তাঁদের দুজনের মধ্যে সেরার প্রশ্নে বিতর্ক হলো আইপিএলের দুই দলের মধ্যে। ফাইল ছবি

১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএল। করোনাভাইরাস এপ্রিলেও এই টুর্নামেন্ট হতে দেবে কি না, তা নিয়ে আছে ধোঁয়াশা। কিন্তু আইপিএল নিয়ে আলোচনায় তো বাঁধা নেই। আইপিএলের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল না ডেভিড ওয়ার্নার-এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লড়াইয়ে নেমেছিল কিংস ইলেভেন পাঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদ। 

ভারতীয় ক্রীড়া চ্যানেল স্টার স্পোর্টসের একটি টুইটকে কেন্দ্র করেই তর্কের শুরু। স্টার স্পোর্টস গেইল ও ওয়ার্নারের ছবি পোস্ট করে মতামত জানতে চেয়ে লিখেছে, ‘আইপিএলে ওপেনার হিসেবে কে বেশি ধ্বংসাত্মক?’

ব্যাস, কিংস ইলেভেন পাঞ্জাব কারও নাম বা ছবি উল্লেখ না করে জবাবে লিখেছে, ‘তাঁদের মধ্যে একজনের আইপিএলে সবচেয়ে বেশি সেঞ্চুরি, আইপিএল সবচেয়ে বেশি রান, স্ট্রাইক রেট ১৫০ এর ওপরে। আইপিএল সবচেয়ে দ্রুত গতির সেঞ্চুরি ও সবচেয়ে বেশি ছক্কা মারার কৃতিত্ব আছে তাঁর। আমরা জানি কে এগুলো করেছেন।’ কারও বুঝতে বাকি নেই এখানে গেইলের কথাই বলেছে কিংস ইলেভেন। ওয়েস্ট ইন্ডিজের এই মারকুটে ব্যটসম্যান তো পাঞ্জাবেরই খেলোয়াড়।

নিজেদের খেলোয়াড়ের পক্ষে কম বলেননি সানরাইজার্সও। গেইল সর্বোচ্চ ৬টি সেঞ্চুরি করলেও ওয়ার্নারের সেঞ্চুরিও (৪) কম নয়। আর ওয়ার্নার আইপিএলে তিনবার সর্বোচ্চ রান সংগ্রহকারীও হয়েছেন। নিজেদের জবাবে তা স্মরণ করিয়ে দিয়েছে হায়দরাবাদ, ‘তিনটি অরেঞ্জ ক্যাপ (টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহকারী নিদর্শক) ও একটি আইপিএল ট্রফি জয়ী। আর কিছু বলতে হবে পাঞ্জাব?’

অতীত রেকর্ড অবশ্য ভুল বোঝাতেও পারে। তবে বর্তমানে সেরা কে, সেটা জানার শ্রেষ্ঠ উপায় এবারের আইপিএল। আর তা জানতে হলে অপেক্ষায় থাকতে হবে আইপিএলের নতুন মৌসুমের জন্য। আর সেটি কবে হবে, সেটা নির্ভর করছে করোনার ওপর।