৯ কোটি টাকা দিলেন মেসি

লিওনেল মেসি। ছবি: গোল ডট কম টুইটার পেজ
লিওনেল মেসি। ছবি: গোল ডট কম টুইটার পেজ
>

করোনাভাইরাসের চিকিৎসক ও প্রতিষেধক তৈরিতে দান করলেন লিওনেল মেসি

করোনা মহামারির বিপক্ষে লড়তে বিশ্বজুড়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বিত্তবানরা। লিওনেল মেসিই–বা হাত গুটিয়ে থাকবেন কেন। বার্সেলোনায় সাধারণ মানুষদের একটি হাসপাতালে ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) দান করেছেন মেসি। সংবাদমাধ্যম জানিয়েছে, ওই হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার পাশাপাশি ভাইরাসের প্রতিষেধক বের করতে গবেষণাও করা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ অফিশিয়াল টুইটার পেজে মেসির সহায়তার খবরটি নিশ্চিত করেছে। সাহায্যের অঙ্কটা জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’। ‘হসপিটাল ক্লিনিক’ টুইটার পেজে লেখা হয়, ‘কোভিড-১৯ ভাইরাসের বিপক্ষে লড়তে ক্লিনিকে সহায়তা করেছেন মেসি। সহায়তা এবং কথা রাখার জন্য তোমায় ধন্যবাদ লিও।’ সংবাদমাধ্যম জানিয়েছে, আর্জেন্টিনার একটি মেডিকেল সেন্টারেও দান করেছেন বার্সা ফরোয়ার্ড।

মেসির সহায়তা নিয়ে হাসপাতালের টুইট। ছবি: টুইটার
মেসির সহায়তা নিয়ে হাসপাতালের টুইট। ছবি: টুইটার

হাসপাতালের বিবৃতিতে বলা হয়, ‘সবার সাহায্যই আমাদের কাজে লাগবে। হাসপাতালের সব কর্মীর পক্ষ থেকে ধন্যবাদ।’ স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা প্রায় ৪০ হা্জার। মৃতের সংখ্যা প্রায় ৩ হাজার।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে এর আগে নাপোলিতে গিয়েছিল বার্সা। মেসির ক্লাব সতীর্থ ইভান রাকিতিচ তখনই টের পেয়েছিলেন পরিস্থিতি বিশেষ ভালো না। বার্সা টিভিকে তিনি বলেন, ‘অবাক হইনি আমি। নেপলসে লোকে এ (করোনা) নিয়ে বলাবলি করছিল। আমি দলীয় চিকিৎসককে বলেছিলাম পরিস্থিতি আরও খারাপ হতে পারে। এখন ঘরে বসে থাকাই নিরাপদ। বাইরে হাঁটতে ভালো লাগে। কিন্তু এখন ঘরে থাকা প্রয়োজন।’