বাংলাদেশের টেস্ট ভেন্যু হবে 'কোয়ারেন্টিন'

রাজীব গান্ধী স্টেডিয়াম। ছবি: টুইটার
রাজীব গান্ধী স্টেডিয়াম। ছবি: টুইটার
>করোনাভাইরাস প্রতিরোধে কোয়ারেন্টিনের জন্য স্টেডিয়াম দিতে চায় হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন

করোনাভাইরাস মহামারি প্রতিরোধে সাহায্যের হাত বাড়িয়ে দিল হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। ‘কোয়ারেন্টিন সেন্টার’ হিসেবে রাজীব গান্ধী স্টেডিয়ামকে ব্যবহারের প্রস্তাব দিয়েছে তারা। এ কঠিন অবস্থায় ‘আইসোলেশন’-এ (সঙ্গনিরোধ) থাকার পরামর্শ পাওয়া সাধারণ মানুষের থাকার জায়গার ব্যবস্থা করতেই এ প্রস্তাব দিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

এক বিবৃতিতে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) পক্ষ থেকে বলা হয়, এই কঠিন সময়ে স্টেডিয়াম ব্যবহারের প্রস্তাব দেওয়াটা বিবেকের তাড়না থেকেই করা হয়েছে। এখানে প্রায় ৪০টার মতো বড় কামরা আছে। সেখানে ভাইরাসে সংক্রমিতদের চিকিৎসা করা সম্ভব। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়াম। ২০১৭ সালে ভারতের মাটিতে এ মাঠেই প্রথম টেস্ট খেলেছিল বাংলাদেশ।

এইচসিএ সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিয়েছেন। এইচসিএ সচিব আর বিজয়ানন্দ বলেন, ‘ভাইরাস প্রতিরোধে অন্য কোনো বিষয়ে সাহায্য কামনা করলে আমরা ভীষণ খুশি হব।’ এর আগে ইডেন গার্ডেনকে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র বানানোর প্রস্তাব দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

ইডেনকে চিকিৎসাকেন্দ্র করার ব্যাপারে সৌরভ দারুণ ইতিবাচক কথাই বলেন, ‘যদি সরকার আমাদের বলে, তাহলে অবশ্যই আমরা ইডেনের বিভিন্ন সুযোগ-সুবিধা চিকিৎসাকেন্দ্র হিসেবে ব্যবহার করতে হস্তান্তর করতে পারি। এ দুর্যোগের সময় যা যা করা দরকার, সেটি করতে আমরা প্রস্তুত আছি।’