প্রতিদিন ৩০০ দুস্থ লোকের খাবার দিচ্ছে বাফুফে

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষদের খাবার দিচ্ছেন বাফুফের মিডিয়া ম্যানেজার আহসান হাবীব। আজ বাফুফে ভবনে। ছবি: বাফুফে।
করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষদের খাবার দিচ্ছেন বাফুফের মিডিয়া ম্যানেজার আহসান হাবীব। আজ বাফুফে ভবনে। ছবি: বাফুফে।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এখন পুরো বিশ্ব। মানবতার ডাকে এগিয়ে এসে যে যেভাবে পারছেন বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত।

এরই মধ্যে ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলীরা অসহায় মানুষদের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করতে শুরু করেছেন। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারেরাও দেশের দুঃসময়ে এগিয়ে এসেছেন। করোনা প্রতিরোধে তহবিল গঠনে এক মাসের বেতনের অর্ধেক দান করছেন তামিম ইকবালেরা। ব্যক্তিগত উদ্যোগে জাতীয় দলের বেশ কয়েকজন ফুটবলারও এগিয়ে এসেছেন। নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমিকদের সাহায্য করছেন। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন অন্য রকম একটা উদ্যোগ নিয়েছে। করোনাভাইরাসের এমন দুর্যোগময় পরিস্থিতিতে প্রতিদিন দুপুরে ৩০০ জন দুস্থ লোকের খাবার সরবরাহ করবে বাফুফে।

আজ দুপুরে মতিঝিল বাফুফে ভবনে এই কার্যক্রম শুরু হয়েছে। এটা প্রতিদিনই চলবে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সমাজের অন্যদেরও এমন উদ্যোগ নিতে অনুরোধ জানিয়েছেন, ‘আমরা জানি এই এলাকায় অনেক শ্রমিক আছে যারা দিন আনে দিন খায়। এখন বাংলাদেশে সবকিছু বন্ধ। নির্মাণকাজ হচ্ছে না। রিকশা চলাচলও বন্ধ। সেই জন্য আমরা কিছু লোকের দুপুরবেলা দু মুঠো খাওয়ার ব্যবস্থা করেছি। আমরা বাফুফে থেকে চেষ্টা করছি যত রকমভাবে পারা যায় সবাইকে সাহায্য করতে। আমাদের মতো যদি সমাজের অন্য সামর্থ্যবান ব্যক্তি ও প্রতিষ্ঠান এমনটা করে তাহলে আশা করি এই বিপদ থেকে বহু লোক রক্ষা পাবে।’