কোহলির চুল কেটে দিলেন আনুশকা

কোহলির নতুন কাট (ডান) কেমন হলো? ছবি: ইনস্টাগ্রাম
কোহলির নতুন কাট (ডান) কেমন হলো? ছবি: ইনস্টাগ্রাম

করোনা প্রতিরোধের প্রথম ধাপে ব্যর্থ হয়েছে অধিকাংশ দেশ। এখন চলছে দ্বিতীয় ধাপ। অধিকাংশ দেশই নাগরিকদের গৃহবন্দী থাকার পরামর্শ দিচ্ছে। ইউরোপ ও এশিয়ার অনেক দেশেই চলছে ‘লকডাউন’, ভারতও উপায় না দেখে বেছে নিয়েছে এই পন্থা। দেশটিতে গতকাল পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে করোনায়। ভারতে ২১ দিনের জন্য সবাইকে ঘরবন্দী থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

টানা ২১ দিন বাড়ি বসে থাকা! উপমহাদেশের মানুষের জন্য কাজটা বেশ কঠিন। আড্ডাপ্রিয় এই অঞ্চলের মানুষের যে ঘর থেকে বের হতে না পারলেই বরং দমবন্ধ মনে হয়। অন্য পেশাজীবীদের তাও কাজ থেকে ক্ষণিক অবসরে আপত্তি নেই। কিন্তু খেলোয়াড়দের অবস্থা বেশ সঙিন। একে তো খেলা নেই, আবার অনুশীলনের উপায় নেই বলে ফিটনেসও হারাচ্ছেন। বাসায় সময় কাটাতে কাটাতে বিরক্ত তারা। বেশ কয়েকজন তো এ নিয়ে মজার মজার টুইটও করছেন।

এ অবস্থায় কোহলি, রোহিতদের ঘরে বসে না থেকে বাড়ির কাজও সামলাতে বলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২১ দিনের লক ডাউনের মধ্যে এখনো দুই সপ্তাহেরও বেশি সময় বাকি। এ অবস্থায় সময় কাটানোর নতুন উপায় খুঁজে নিয়েছেন, ভারত অধিনায়ক বিরাট কোহলি ও তাঁর স্ত্রী আনুশকা শর্মা। নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন আনুশকা। সেখানে দেখা যাচ্ছে, ‘কোহলিকে একটি চেয়ারে বসিয়ে হেয়ার ড্রেসারের ভূমিকা নিয়েছেন আনুশকা। গৃহবন্দী থাকার অবস্থা প্রকাশ পাচ্ছে কোহলির কণ্ঠে, দেখ কোয়ারেন্টিন কী করে। এসব জিনিসও ঘটতে দিতেও বাধ্য হও। রান্নাঘরের কাঁচিতে চুল কাটা হচ্ছে।’

আনুশকা অবশ্য নিজের চুল দেখিয়ে প্রমাণ করলেন, ভালো কাজ জানলে যেকোনো কাঁচিতেই চুল কাটা সম্ভব। চুল কাটা শেষে আগের ও পরের দুটি ছবিও দেখিয়েছেন কোহলি। রান্নাঘরের কাঁচিতে চুল কেটেও ঘরে থাকছেন কোহলি, তাঁর আশা ভক্তরাও অযথা ঘর থেকে বের হবেন না করনার এই সময়টায়।