পাঁচ পেশার মানুষকে মাশরাফির ধন্যবাদ

মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রথম আলো
মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রথম আলো
করোনাভাইরাসের সময়ে নিরলস কাজ করে যাচ্ছেন পাঁচ পেশার মানুষ। তাঁদেরকে ধন্যবাদ জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।


করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বের মতো বাংলাদেশও থমকে গেছে। অফিস-আদালত, ব্যবসা-বাণিজ্য ও শিক্ষাপ্রতিষ্ঠান সব বন্ধ। নিজেদের সুরক্ষার জন্য অধিকাংশ মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। অথচ এই কঠিন সময়েও বাড়ির বাইরে প্রতিনিয়তই বের হতে হচ্ছে কাউকে কাউকে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের নিরলস সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক ও নার্সরা। স্বেচ্ছাসেবকরা কাজ করে যাচ্ছেন দুস্থ মানুষের সেবায়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মীরা দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করছেন। আর দেশে-বিদেশের পরিস্থিতি জনগণের কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন সংবাদমাধ্যমের কর্মীরা।

স্বাস্থ্যঝুঁকি থাকার পরও কাজ করে যাচ্ছেন এই পাঁচ পেশার মানুষ। তাই এই পাঁচ পেশার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা। সামাজিক যোগাযোগমাধ্যমে মাশরাফি এই বার্তা দেন, ‘আমাদের সুরক্ষিত রাখার জন্য ডাক্তার, নার্স, পুলিশ, স্বেচ্ছাসেবী ও সংবাদকর্মীদের অনেক ধন্যবাদ।’

করোনাভাইরাসের বিরুদ্ধে নিজের জায়গা থেকে নিজেও লড়াই করছেন মাশরাফি। জাতীয় দলের অন্য ক্রিকেটারদের সঙ্গে নিজের বেতনের অর্ধেক দিয়েছেন করোনা তহবিলে। অসহায় এবং দরিদ্র মানুষের জন্য নিজস্ব তহবিল থেকে খাদ্যসামগ্রী দিয়েছেন। চিকিৎসক ও নার্সদের জন্য ৫০০ পিপিই-র (পার্সোনাল প্রোটেকটিভ ইক্যুইপমেন্ট বা ব্যক্তিগত সুরক্ষা যন্ত্র) ব্যবস্থা করেছেন।