ঘরবন্দী থেকে বিরক্ত, কিনলেন নব্বই কোটি টাকার গাড়ি

এ গাড়ি তৈরিই হয়েছে দশখানা। তাঁর একটি নব্বই কোটি টাকা দিয়ে কিনলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: বুগাত্তি কোম্পানি
এ গাড়ি তৈরিই হয়েছে দশখানা। তাঁর একটি নব্বই কোটি টাকা দিয়ে কিনলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: বুগাত্তি কোম্পানি
>

ঘরে বসে থেকে বিরক্ত সবাই। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর বিরক্তি বলে কথা। বিরক্তি কাটাতে কিনেই ফেললেন একটা গাড়ি। দাম বাংলাদেশি মুদ্রায় নব্বই কোটি...

করোনাভাইরাসের সংক্রমণ যাতে না হয়, সে কারণে ঘরে বসে আছে সবাই। সবার কাজকর্ম লাটে উঠেছে, মানবসংস্পর্শ এড়ানো চেষ্টা আর কি! ফুটবলাররাও ব্যতিক্রম নন। ফুটবলবিহীন সময়টা কাটছে একরাশ বিরক্তি আর হতাশা নিয়ে। সবাই অদ্ভুত অদ্ভুত কাজ করছেন। কেউ বাড়িঘর সাফ করছেন, লিওনেল মেসি টয়লেট রোল নিয়ে জাগল করছেন। ক্রিস্টিয়ানো রোনালদো তো অনেক আগে থেকেই পর্তুগালের মাদেইরায় নিজ গৃহে অবস্থান করছেন। কিন্তু বিরক্তি কাটাতে তিনি যা করলেন, তাতে সবাই অবাক হতেই পারে। তিনি যে নব্বই কোটি টাকা দামের গাড়িই কিনে ফেলেছেন।

রোনালদোর নতুন এই গাড়ি স্পোর্টস কার মডেলের বুগাত্তি সেন্তোদিয়েচি। দাম সাড়ে আট মিলিয়ন পাউন্ড। অর্থাৎ বাংলাদেশের হিসাবে প্রায় নব্বই কোটি টাকার সমান। এই মডেলের মাত্র দশটা গাড়িই বাজারে ছেড়েছে বুগাত্তি। দশটার মধ্যে একটার গর্বিত মালিক এখন রোনালদো। যদিও বুগাত্তি কোম্পানি এই ব্যাপারে মুখে কুলুপ এঁটে বসে আছে।

বাসায় চুপচাপ বসে থাকলে একঘেয়েমি কাটানোর জন্য রোনালদো পরিবারের সদস্যরা যে কেনাকাটা করতে বেশ পছন্দ করেন, সেটার উদাহরণ গত সপ্তাহে দিয়েছিলেন রোনালদোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ। কোয়ারেন্টিন এড়িয়ে তাঁকে দেখা গিয়েছিল পর্তুগালের ফুনচালের একটি শপিং মলে। আজ রোনালদোও একঘেয়েমি কাটাতে সেই কেনাকাটারই আশ্রয় নিলেন!

তবে এটাই কিন্তু রোনালদোর প্রথম বুগাত্তি নয়। বিশ্বখ্যাত এই গাড়ি ব্র্যান্ডের ভক্ত রোনালদো এর আগেও বুগাত্তির অন্য দুই মডেলের গাড়ি কিনেছিলেন— বুগাত্তি ভেরন গ্র্যান্ড স্পোর্টস ভিতেসে ও বুগাত্তি চিরন। বিশ্ববিখ্যাত এই ফরাসি ব্র্যান্ড দামি দামি সব গাড়ি বানানোর জন্য প্রসিদ্ধ। এ ছাড়াও রোনালদোর একটা ফেরারি এফ-১২ মডেলের গাড়ি আছে।

রোনালদোর এই নতুন গাড়ির বৈশিষ্ট্য হল, এর আছে আট লিটারের শক্তিশালী কোয়াট-টার্বোচার্জড ডব্লিউ১৬ ইঞ্জিন। ঘণ্টা প্রতি ২৩৬ মাইল পর্যন্ত ছুটতে পারে এই গাড়ি।