করোনার সময় 'মাথা ঠান্ডা', 'ধৈর্য': বাংলাদেশকে রিচার্ড স্টনিয়ের

বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ট্রেনার রিচার্ড স্টনিয়ের।
বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ট্রেনার রিচার্ড স্টনিয়ের।
>করোনাভাইরাসের সময়ে বাংলাদেশকে মাথা ঠান্ডা রেখে ধৈর্য ধরতে বলেছেন বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের ট্রেনার রিচার্ড স্টনিয়ের।

বাংলাদেশে দুই বছর ধরে কাজ করছেন বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের ট্রেনার রিচার্ড স্টনিয়ের। ইংল্যান্ডের এই ট্রেনার বাংলাটা ভালোই রপ্ত করছেন এই সময়টায়। ইংরেজির ফাঁকে ফাঁকে দু-চারটি বাংলা শব্দ জুড়ে দিতে পারেন বেশ। আজ সামাজিক যোগাযোগমাধ্যমে এসেও ইংরেজির ফাঁকে বাংলা মিশিয়ে বাংলাদেশিদের বার্তা দিয়েছেন।

এক ভিডিওতে স্টনিয়ের বাংলায় সুর করে বলেন, ‘আসসালামু আলাইকুম। কেমন আছ?’ এরপর করোনাভাইরাসের সময়টা বাংলাদেশকে ধৈর্য ধরতে বলেছেন বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের ট্রেনার, ‘বাংলাদেশের যারা আছেন, আশা করি সবাই বাসায় আছেন। নিরাপদ আছেন। ভালো আছেন। আমাদের সবার জন্য এখন আতঙ্ককে ধৈর্য দিয়ে জয় করা উচিত। আমরা এই সময়টা পার করতে পারব। তবে সবাই সবাইকে সাহায্য করতে হবে।’

ভিডিওর শেষে আবার বাংলায় সবাইকে দুষ্টুমির ছলে মাথা ঠাণ্ডা রাখতে বলেছেন তিনি, ‘এখন সবার ধৈর্য ধরার সময়। সবাই যেন ধৈর্য ধরে। মনে রাখবেন, মাথা ঠাণ্ডা।’

করোনাভাইরাসের সময়টায় ক্রিকেটারদের ফিট রাখার কাজটাও করে যাচ্ছেন স্টনিয়ের। অনলাইনে নিয়ম করে সরাসরি দেখাচ্ছেন ঘরে বসে নিজেদের ফিট রাখার কৌশল।