মেসিদের বেতন আরও কমাতে বলছে বার্সেলোনা

আরও কমানো হবে মেসির বেতন? ছবি: রয়টার্স
আরও কমানো হবে মেসির বেতন? ছবি: রয়টার্স

করোনাভাইরাসের কারণে ক্লাবের কর্মীদের বেতন যেন আটকে না যায়, সবাই যেন এই বিপদে অর্থ কষ্টে না ভোগেন সেটা নিশ্চিত করতে ৭০ ভাগ বেতন কম নেওয়ার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসিরা। মূল একাদশের সব খেলোয়াড় এভাবে ৭০ ভাগ বেতন কম নেওয়ায় বার্সেলোনা প্রায় ১০ কোটি ইউরো ক্ষতির হাত থেকে বেঁচে যাচ্ছে। কিন্তু বার্সেলোনা এতেও সন্তুষ্ট নয়। বার্সেলোনার পরিচালকেরা আর্থিক সমাধানের উপায় এখনো খুঁজছে এবং খেলোয়াড়দের বেতন আরও কমানোর কথাও ভাবছে!

বার্সেলোনার খেলোয়াড়দের বেতন কম নেওয়ার প্রসঙ্গ নিয়ে কম জল ঘোলা করা হয়নি। প্রথমে কাতালান সংবাদমাধ্যমে খবর ছড়ানো হয়েছিল, খেলোয়াড়রা বেতন কমাতে রাজি নন। এ নিয়ে আদালতের শরণাপন্ন হতে পারে ক্লাব, এমনটাও শোনা গিয়েছিল। কিন্তু মেসি নিজে ইনস্টাগ্রামে এক পোস্ট করে সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন। এবং তাঁদের নামে মিথ্যা গুঞ্জন ছড়ানোয় ক্লাবকে ইঙ্গিতে খোঁচা দিয়েছেন।

এখন স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি, মেসিদের বেতন ৭০ ভাগ কমানোতেও নাকি চলছে না। এএস দাবি করেছে, আরও দুই ভাগ বেতন কমানোর প্রস্তাব খেলোয়াড়েরাই দিয়েছিলেন। কিন্তু ক্লাব পরিচালকেরা আশা করছেন, ভবিষ্যতে যদি দেখা যায়, এতেও ক্লাবের আর্থিক সমস্যার সমাধান হচ্ছে না, তখন খেলোয়াড়রা বেতন আরও কমিয়ে নিতে রাজি হবেন।

এখন পর্যন্ত যে তথ্য উপাত্ত, তাতে মে মাসের মধ্যে কিছুটা স্বাভাবিক অবস্থা ফিরতে পারে বলে ধারণা করছেন সবাই। গ্যালারি শূন্য করে হলেও মাঠে খেলা ফেরার সম্ভাবনা আছে। এতেও অবশ্য টিকিট, স্মারক, জার্সি বিক্রি করে আয় করার পথ খুলবে না। এত অনিশ্চয়তার মাঝে তাই আগ থেকেই প্রস্তুত থাকতে চাইছে বার্সেলোনা।