দেওয়া প্রতিশ্রুতি রাখবে বাসের্লোনা?

এ বছর বাসের্লোনার হতে পারেন নেইমার। ফাইল ছবি
এ বছর বাসের্লোনার হতে পারেন নেইমার। ফাইল ছবি

ফুটবলের ভবিষ্যতে কী লেখা আছে কে জানে! করোনাভাইরাস মহামারি সবকিছুই এলোমেলো করে দিয়েছে। স্থগিত হয়ে যাওয়া লিগগুলো আবার কবে শুরু হবে সেটারই নিশ্চয়তা নেই। তাহলে ইউরোপের দলবদলের ভাগ্য কীভাবে জানবে কেউ। তবে এবার যদি দলবদল ছক ধরে এগোয়, তাহলে নেইমার আবার হয়ে যেতে পারেন বাসের্লোনার।

করোনার কারণে এমনিতেই বৈশ্বিক আর্থিক মন্দা আসন্ন। বার্সেলোনা তার খেলোয়াড়দের ৭০ শতাংশ বেতন কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এরই মধ্যে। এমন অবস্থায় কাড়ি কাড়ি ট্রান্সফার ফি দিয়ে নেইমারকে কাতালান ক্লাবটি দলে ভেড়াবে কী করে? কিন্তু স্পেনের পত্রিকা মুন্দো দেপোর্তিভোর খবর, নেইমারকে দেওয়া প্রতিশ্রুতি রাখতে হলে এবারের দলবদলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে কিনতেই হবে বার্সাকে।

কী এমন প্রতিশ্রুতি নেইমারকে দিয়েছিল বার্সেলোনা? ‘তুমি বার্সেলোনাতেই আসবে। এ বছর না হলে আগামী বছর’—নেইমারকে দেওয়া বার্সার প্রতিশ্রুতির কথা এভাবেই লিখেছে স্পেনের পত্রিকাটি।

গত বছরের দলবদলের বাজারে নেইমার পিএসজি ছেড়ে বার্সেলোনায় যেতে মরিয়া হয়ে উঠেছিল।কিন্তু শেষ পর্যন্ত যাওয়া হয়নি। তখন থেকেই পিএসজি ছাড়তে মরিয়া নেইমার। এই সুযোগটি আবার নিতে চেয়েছিল বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। নেইমারও নাকি স্পেনের রাজধানীতে যেতে তৈরি ছিল!

কিন্তু বার্সেলোনা চাইছিল না নেইমার রিয়ালে নাম লেখান। নেইমারেরও প্রথম পছন্দ কাতালান ক্লাবটিই। দুয়ে দুয়ে চার মিলিয়ে সেই সময় বার্সেলোনা নাকি নেইমারকে রিয়ালে যাওয়া থেকে নিভৃত করতে বলেছিল, ‘এ বছর না হলে আগামী বছর তোমাকে আমরা ঠিকই এখানে নিয়ে আসব।’

এ বছর তাহলে বার্সেলোনায় ফিরছেনই নেইমার!