কোহলির প্রিয় ধারাভাষ্যকার কে?

বিরাট কোহলি। ছবি: এএফপি
বিরাট কোহলি। ছবি: এএফপি

ইদানীং টেলিভিশন ধারাভাষ্যকারেরাও একেকজন তারকা। তাঁরা তারকা সাধারণ খেলাপ্রেমীদের কাছে, আবার বড় তারকাদের কাছেও। খেলার জগতের বড় তারকাদেরও প্রিয় ধারাভাষ্যকার আছেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি যেমন তাঁর প্রিয় ভাষ্যকারের কথা বললের অকপটেই।

করোনাভাইরানের কারণে তিনি গৃহবন্দী। সময়টা তিনি কাটাচ্ছেন নানাভাবে। ইনস্টাগ্রামে সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেনের সঙ্গে কোহলির এক কথোপকথন সম্প্রতি খুব চাউর, সেখানে তিনি পিটারসেনের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন। একটা প্রশ্ন ছিল প্রিয় ধারাভাষ্যকার নিয়ে, যেটির উত্তরে কোহলি পিটারসেনকে বলেছেন ইংলিশ ধারাভাষ্যকার নাসের হুসেইনের নাম।

পিটারসেনের প্রশ্নের জবাবে একটু রসিকতা করতেও ভোলেননি সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান, ‘আমার প্রিয় ধারাভাষ্যকার…খুবই সোজা প্রশ্ন…।’ পিটারসেনও মজা করেছেন। কোহলির যখন প্রিয় ধারাভাষ্যকারের নাম বলতে যাচ্ছিলেন, তখন তাঁকে থামিয়ে দিয়ে ইংলিশ তারকা বলেন, ‘তুমি অযথা সময় নিচ্ছ উত্তরটা দিতে। জানি তুমি আমার নামই বলবে। ধন্যবাদ।’

কোহলি পিটারসেনের রসিকতায় অবশ্য বিচলিত হননি। তাঁর প্রিয় ভাষ্যকার নাসের হুসেইনের নামটা জানিয়েছেন। ইনস্টাগ্রাম কথোপকথনে কোহলিকে করা হয়েছিল আরেকটা পুরোনো প্রশ্নও। সেটি ফুটবলের। ক্রিস্টিয়ানো রোনালদো না লিওনেল মেসি, কাকে বেশি পছন্দ? খেলার দুনিয়ায় বহুল চর্চিত এই প্রশ্নেরও জবাব দিয়েছেন ভারতীয় দলপতি। রোনালদো যে তাঁর প্রিয়, সেটাই বরাবরের মতো আবারও জানিয়েছেন তিনি।