মানুষের জন্য খেলতে চান তিনি

পুরোনো দিনের মতো আবারও মাঠে নামতে চান ক্যাসিয়াস-জাভিরা। ছবি : এএফপি
পুরোনো দিনের মতো আবারও মাঠে নামতে চান ক্যাসিয়াস-জাভিরা। ছবি : এএফপি

করোনাভাইরাসের প্রকোপ কবে কাটবে কেউ জানে না। গোটা বিশ্ব অপেক্ষা করছে সুদিনের। ব্যতিক্রম নন রিয়াল মাদ্রিদের সাবেক কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসও। করোনার করাল গ্রাস থেকে মুক্তির পর স্পেনের সবচেয়ে সফল দুই দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার কিংবদন্তিদের মধ্যে একটা প্রীতি ম্যাচ দেখতে চান বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

করোনার কারণে সবাই খেলাধুলা বাদ দিয়ে বাসায় বসে আছেন। বাসায় বসে থেকে নানা জন নানান কাজ করছেন। সেদিন বার্সার তারকা জাভি হার্নান্দেজই যেমন টুইটারে একটা ভিডিও পোস্ট করলেন। সে ভিডিওর জবাবে জাভির দীর্ঘদিনের মিডফিল্ড সঙ্গী আন্দ্রেস ইনিয়েস্তা প্রশংসা বাণে ভাসিয়ে দিয়েছেন।

ইনিয়েস্তা লিখলেন, ‘জাভিকে খেলতে দেখাটা আমার জন্য অনেক তৃপ্তিদায়ক ছিল। পাঁচ মিটার দূরে দাঁড়িয়ে থেকেও আমি মুগ্ধ নয়নে ওর খেলা দেখতাম।’ বার্সেলোনায় জাভি-ইনিয়েস্তার অধিনায়ক ছিলেন কার্লোস পুয়োল। কিছুক্ষণ পর সে আলোচনায় যোগ দেন তিনি। সফলতম বার্সা দলের মিডফিল্ডের এই দুই সারথির প্রশংসায় গদগদ হন পুয়োল। এর মধ্যে আলোচনায় যোগ দেন ইকার ক্যাসিয়াস।

জাভি, ইনিয়েস্তা, পুয়োলদের সঙ্গে একই ক্লাবে খেলার সৌভাগ্য হয়নি ক্যাসিয়াসের। তবে ক্যাসিয়াস নিজ গুণেই স্পেনের আরেক সফলতম দল রিয়াল মাদ্রিদের অন্যতম কিংবদন্তি। এক ক্লাবে না খেললেও, এই ক্যাসিয়াসের অধিনায়কত্বেই বিশ্বকাপ ও দুই ইউরোর স্বাদ পেয়েছেন জাভি-পুয়োলরা। পুয়োলের পোস্টের জবাবে ক্যাসিয়াস দেন এই অভিনব প্রস্তাব, ‘এই দুঃস্বপ্নের প্রহর যখন কাটবে, আমাদের উচিত মানুষের জন্য হলেও একটা ঐতিহাসিক এল ক্লাসিকো খেলা। দুই দলের ঐতিহাসিক সকল তারকা এই ক্লাসিকো খেলবেন। সেই ক্লাসিকো থেকে পাওয়া অর্থ দান করা হবে মানুষের জন্য।’

অসাধারণ এই প্রস্তাবে রাজি না হওয়ার কোনোই কারণ নেই জাভি-ইনিয়েস্তা-পুয়োলদের। এখন শুধুই অপেক্ষা, করোনা-দুঃস্বপ্ন কবে কাটে, সেটার!