কোহলিকে চ্যালেঞ্জ ফেদেরারের

দুই ভুবনের দুই তারকার সম্পর্কটা দারুণ। ছবি: এএফপি
দুই ভুবনের দুই তারকার সম্পর্কটা দারুণ। ছবি: এএফপি
>বিরাট কোহলিকে টেনিসের চ্যালেঞ্জ দিলেন রজার ফেদেরার

খেলাধুলায় এখন তাঁদের চেয়ে বড় নাম খুব বেশি নেই। দুজন দুই ভুবনের ‘রাজা’। রজার ফেদেরার টেনিসে, বিরাট কোহলি ক্রিকেটে। ভক্তরা তাদের সমন্ধে একটি বিষয়ে নিশ্চিত, কেউ-ই চ্যালেঞ্জ ফেলে আসার লোক না। আর কোহলি এই করোনা-কালে পেয়েছেন নতুন চ্যালেঞ্জ। রজার ফেদেরারের চ্যালেঞ্জ!

করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে ক্রীড়াবিদদের থাকতে হচ্ছে ঘরের ভেতর। ঘরেই খেলাধুলা নিয়ে নানা উদ্ভাবনী কাজে নিজেদের ব্যস্ত রেখেছেন তারা। ২০ গ্র্যান্ডস্লামজয়ী ফেদেরার-ই বা বসে থাকবেন কেন! নতুন এক খেলা ছেড়েছেন সুইস কিংবদন্তি। র‌্যাকেট দিয়ে দেয়ালে টেনিস বলকে ‘ড্রিবলিং’ করানোর একটি ভিডিও কাল টুইট করেন ৩৮ বছর বয়সী তারকা।

ভিডিও-র ক্যাপশনে ফেদেরার লেখেন, 'এই অনুশীলনটা কাজে লাগতে পারে। দেখি তুমি কী করতে পারো! একটি ভিডিও ছেড়ে জবাব দাও, আমি পরামর্শ দেব। হ্যাটটা ভেবেচিন্তে পছন্দ করো।' ভিডিওতে সাদা পোশাক এবং সাদা হ্যাট পরা ফেদেরার র‍্যাকেট দিয়ে টেনিস বলকে বাউন্স করাচ্ছিলেন দেয়ালে।

ফেদেরার এ ভিডিওতে কয়েকজন ক্রীড়া তারকার নাম জুড়ে দিয়ে তাদের চ্যালেঞ্জ জানিয়েছেন। কোহলি ছাড়াও টনি ক্রুস, জিয়ানুইজি বুফন, টম ব্রাডি, ক্রিস্টিয়ানো রোনালদো, লুকা মদরিচ, কোকো গাফ, স্টিফেন কারি ও রেসলিং তারকা এবং অভিনেতা ‌‘দ্য রক’খ্যাত ডোয়াইন জনসনের নাম জুড়ে ফেদেরারের প্রশ্ন, ‘তোমরা কেমন করবে?’

ফেদেরারের এই ভিডিওর জবাবে প্রচুর অনুশীলনের ভিডিও ছেড়েছেন তাঁর ভক্তরা। বেশির ভাগেরই জবাব দিয়েছেন ফেদেরার। নানা মজার কথার পাশাপাশি দিয়েছেন পরামর্শও। এর আগে আরেকটি ভিডিওতে ফেদেরার বলেন, ‘ঘরে কর্মঠ থাকতে হবে। বর্তমান পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। তাই অনুশীলন করছি। এরপর সেই পুরোনো দিনগুলোর মতো দেয়ালে টেনিস খেলব। সবাই নিরাপদ থাকুন।’

ফেদেরারের চ্যালেঞ্জের ভিডিও লিংক:https://twitter.com/rogerfederer/status/1247511957214769156