ঘাস কেটে সময় কাটছে ধোনির

নিজের বাড়ির লনের ঘাস নিজেই কাটছেন ধোনি। ছবি: টুইটার
নিজের বাড়ির লনের ঘাস নিজেই কাটছেন ধোনি। ছবি: টুইটার

করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে কতই না প্রস্তুতি সবার। বাড়ির ঝি-চাকরকে বিদায় করে দিয়েছেন অনেকেই। কেউ কেউ ব্যক্তিগত গাড়ির চালককে এই সময়ের জন্য না করে দিয়েছেন। গৃহবন্দী হয়ে থাকা মানুষেরা এই সময়ে নিজেদের কাজ নিজেরাই করছেন।

মহেন্দ্র সিং ধোনি ভারতের সাবেক অধিনায়ক হতে পারেন, ভারতকে তিনি একটি টি-টোয়েন্টি আর একটি ওয়ানডে বিশ্বকাপ জেতাতে পারেন; কিন্তু তিনিও এর ব্যতিক্রম নন। হয়তো করোনাভাইরাসের কারণে বাড়ির মালিকে ছুটি দিয়েছেন, কিন্তু বাড়ির লনের ঘাস তো আর সেটা বুঝবে না। বড় হয়ে চলেছে দিনকে দিন। কী আর করা, ঘাস কাটার যন্ত্র নিয়ে ধোনি নিজেই নেমে পড়েছেন কাজে। মানে শুরু করে দিয়েছেন ঘাস কাটতে।

বাড়ির লনের ঘাসকাটার সেই ছবি ভারতের সাবেক অধিনায়ক আবার দিয়েছেন নিজের টুইটারে। ভাগ্যের কী পরিহাস, বিশ্বকাপের পর থেকেই ক্রিকেটের বাইরে থাকা ধোনি কদিন আগেও প্রস্তুতি নিচ্ছিলেন ক্রিকেটে ফেরার। আশা করেছিলেন ২৯ মার্চ মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের হয়ে আবার মাঠে ফিরবেন। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে আইপিএল স্থগিত হয়ে গেছে ১৫ এপ্রিল পর্যন্ত।

বিশ্বজুড়ে করোনার যে বিস্তার ঘটেছে, এবারের আইপিএল হবে কি না তা নিয়েই সংশয় আছে। ফুটবলসহ অন্যান্য সব খেলার মতো ক্রিকেটও আপাতত বন্ধ রয়েছে সব দেশে। অন্যান্য খেলার খেলোয়াড়দের মতো ক্রিকেটাররাও কাটাচ্ছেন ঘরবন্দী জীবন। সম্প্রতি ভারতের ক্রিকেট বোডের্র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ধোনি ঘরে বসে কী করবেন! সময় কাটাচ্ছেন ঘাস কেটে! টুইটারে ঘাস কাটার ছবিটি দিয়ে ক্যাপশন লিখেছেন, ‘কারও সঙ্গে দেখা নেই। লনে সময় কাটছে (ঘাস কেটে)!’