আর ত্রাণের অপেক্ষা করতে হবে না রাজিয়াকে

রাজিয়া সুলতানা
রাজিয়া সুলতানা

আজ প্রথম আলোর খেলার পাতায় প্রকাশিত হয়েছে ‘ত্রাণ পেলেই খাবার জোটে রাজিয়াদের’ শিরোনামের একটি প্রতিবেদন। করোনাভাইরাস সংক্রমণে দেশবাসীর অসহায়ত্বের চিত্রটাই যেন ফুটে উঠেছিল উশু খেলোয়াড় রাজিয়ার জীবনের বর্তমান পরিস্থিতি নিয়ে করা প্রতিবেদনে।

দিন পেরোনোর আগেই সুসংবাদ মিলেছে। প্রথম আলোর খেলার পাতার প্রতিবেদন পড়ে উশু খেলোয়াড় রাজিয়া সুলতানার পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। শুধু বিওএ নয়, রাজিয়াকে সাহায্যের আগ্রহ প্রকাশ করে আরও অনেকে যোগাযোগ করেছেন প্রথম আলোর সঙ্গেও।

আজ সকালে বিওএর কর্মকর্তারা কুড়িগ্রামে রাজিয়া সুলতানার সঙ্গে যোগাযোগ করে তাঁর জন্য ২০ হাজার টাকা পাঠিয়ে দিয়েছেন। বিওএ থেকে আর্থিক সহযোগিতা পেয়ে খুশি রাজিয়া, ‘আমাকে বিওএ থেকে ফোন করে সব রকম খোঁজখবর নিয়েছে। আমি টাকাও পেয়েছি। এই টাকায় চাল-ডালসহ কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনব। আমাদের ঘরটা নড়বড়ে হয়ে গেছে। সেটাও ঠিক করার চেষ্টা করব। বিওএর স্যারদের কাছে আমি কৃতজ্ঞ।’

উশু ফেডারেশনও রাজিয়াকে সহযোগিতার আশ্বাস দিয়েছে। দ্রুতই রাজিয়ার পরিবারের জন্য ত্রাণ সহায়তা পাঠানো হবে ফেডারেশনের পক্ষ থেকে। বাংলাদেশ যুব গেমসে উশুতে সোনার পদক জেতেন রাজিয়া। মেয়েদের প্রথম বিচ ফুটবলে খেলেছেন চ্যাম্পিয়ন হওয়া রাঙামাটি দলে। খেলেছেন রোলার স্কেটিংও। গত মাসে স্থগিত হয়ে যাওয়া মেয়েদের ফুটবল লিগে তিনি ছিলেন কুমিল্লা ইউনাইটেড ক্লাবের সহকারী ম্যানেজারের দায়িত্বে। করোনাভাইরাসের প্রভাবে খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ায় রাজিয়াদের সংসারে নেমে আসে দুর্দিন।