সবাই ন্যাড়া হচ্ছেন কেন?

এভাবেই মাথা কামিয়ে আলোচনার জন্ম দিয়েছেন রেইনা! ছবি : সংগৃহীত
এভাবেই মাথা কামিয়ে আলোচনার জন্ম দিয়েছেন রেইনা! ছবি : সংগৃহীত

বিশ্ব জুড়ে খেলোয়াড়রা কিছুটা বিপদে পড়েছেন। খেলা আর অনুশীলন নিয়ে ব্যস্ত জীবন থমকে গেছে তাঁদের। স্বাস্থ্যঝুঁকি এড়াতে সবাই স্বেচ্ছাবন্দী। তারকা খেলোয়াড়রা পর্যাপ্ত নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়েই বন্দী হয়েছেন। ফলে আক্ষরিক অর্থেই ঘর থেকে বের হচ্ছেন না অধিকাংশ খেলোয়াড়। কিন্তু হঠাৎ পাওয়া অবসর কাজে লাগানো নিয়ে বিপাকে পড়েছেন অনেকেই।

একঘেয়েমি কাটাতে অনেক চেষ্টাই করেছেন খেলোয়াড়েরা। ক্রিকেটাররা বিভিন্ন সামাজিক মাধ্যমে নিজেদের প্রিয় মুহূর্ত, প্রিয় ক্রিকেটার বা দল নিয়ে বলছেন। সর্বকালের সেরা দল বানাচ্ছেন অনেকেই। ফুটবলাররা আরেকটু তৎপর। প্রথমে টয়লেট পেপার নিয়ে কসরত দেখিয়েছেন ফুটবলাররা। তরুণ সব ফুটবলারদের দেখে এমনকি লিওনেল মেসিও যোগ দিয়েছিলেন তাতে।

শুধু টয়লেট পেপার নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে গত কিছুদিনে আরও অনেক কিছুই ছড়িয়ে পড়েছে। ঘরে বসে ডালগোনা কফি বানানো কিংবা ঝাড়ু দণ্ড দাঁড় করিয়ে রাখার চ্যালেঞ্জ বেশ জনপ্রিয়তা পেয়েছে। এখন চলছে নতুন এক ট্রেন্ড, মাথা ন্যাড়া করা। অনেক ফুটবলারই মাথা ন্যাড়া করতে নেমে গেছেন। কিন্তু কেন?

বাংলাদেশে এ প্রশ্নের উত্তর হবে, গরম কমাতে। লকডাউনের দিনে চুল কাটানোর উপায় না থাকায় ন্যাড়া করাটাই যে সুবিধাজনক। তবে ফুটবলারদের ন্যাড়া হওয়ায় ভূমিকা রাখছেন হোসে হিমেনেজ। অ্যাটলেটিকো মাদ্রিদের এই ডিফেন্ডার সামাজিক যোগাযোগ মাধ্যমে হঠাৎ একদিন প্রশ্ন তোলেন, 'টয়লেট পেপার, ঝাড়ুদণ্ড, অনেক চ্যালেঞ্জই তো হলো। এবার দেখা যাক, কার আসলে ডিম আছে?'

এ চ্যালেঞ্জ নিয়ে ফুটবলাররা সবাই মাথা কামাতে শুরু করেছেন। রিয়াল মাদ্রিদ ও স্প্যানিশ কিংবদন্তি ক্যাসিয়াস ন্যাড়া মাথার ছবি দিয়েছেন। এডেন হ্যাজার্ড ও রদ্রিগো মরেনোও নিজেদের চুল কেটে ফেলেছেন। ম্যাক্সি গোমেজ ও ফেরান তোরেসও সেই পথে হেঁটেছেন। এমনকি ক্রিস্টিয়ানো রোনালদোও নিজের সামনের খোঁপা বাঁচিয়ে আশপাশের চুল কেটে ফেলেছেন।

তবে সম্ভাব্য সেরা উপায়ে চ্যালেঞ্জ গ্রহণ করেছেন টেকো মাথার পেপে রেইনা। সাবেক লিভারপুল গোলরক্ষক একটি ভিডিও দিয়েছেন। সেখানে দেখা গেছে, টেবিলের ওপর পাশাপাশি চারটি ডিম রাখা থাকে। কিছুক্ষণ অপেক্ষা করার পর হঠাৎ একটি মাথা উঠে আসে। তিনটি আসল ডিমের মাঝে নিজের টাক মাথা লুকিয়ে রেখেছিলেন রেইনা! এখন পর্যন্ত তাই 'ডিম চ্যালেঞ্জ'-এ বিজয়ী রেইনাই!