তিন দিন পর পর চ্যাম্পিয়নস লিগ ম্যাচ

এক টানে চ্যাম্পিয়নস লিগ শেষ করতে চায় উয়েফা। ছবি : এএফপি
এক টানে চ্যাম্পিয়নস লিগ শেষ করতে চায় উয়েফা। ছবি : এএফপি
>

আগামী আগস্টে উয়েফা চ্যাম্পিয়নস লিগ মাঠে ফিরতে পারে বলে জানিয়েছে মেইল অনলাইন

দ্বিতীয় রাউন্ড থেকে ফাইনাল—চাম্পিয়ন লিগের নকআউট পর্ব শেষ করতে প্রায় চার মাস সময় নেয় উয়েফা। এবার দ্বিতীয় রাউন্ড বা শেষ ষোলোর লড়াই শেষ করার আগেই করোনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে চ্যাম্পিয়নস লিগ। এ মৌসুমের চ্যাম্পিয়নস লিগটা আদৌ শেষ হতে পারবে কি না তা নিয়ে সংশয় আছে। তবে এরই মধ্যে কাল যুক্তরাজ্যের মেইল অনলাইন খবর দিয়েছে আসছে আগস্টে চ্যাম্পিয়নস লিগের বাকি অংশটুকু শেষ করার পরিকল্পনা করেছে উয়েফা।

ডেইলি মেইলের অনলাইন সংস্করণ জানাচ্ছে আগস্টের ৭ থেকে শুরু করে ২৯ আগস্ট ফাইনাল আয়োজনের পরিকল্পনা উয়েফার। যার মানে টিকে থাকা দলগুলোকে প্রতি তিন দিনে খেলতে হবে একটি করে ম্যাচ।

চ্যাম্পিয়নস লিগের ভবিষ্যৎ নিয়ে আগামী মঙ্গলবার থেকে শুরু করে বৃহস্পতিবার পর্যন্ত টানা কয়েকটি বৈঠকে বসার কথা উয়েফার। স্কাই স্পোর্ট ইতালিয়াকে বরাত দিয়ে মেইল অনলাইন দাবি করেছেন ইউরোপের বিভিন্ন দেশের ঘরোয়া লিগগুলো শেষ করার পরই চ্যাম্পিয়ন লিগকে মাঠে ফেরাতে চায় উয়েফা।

মেইল জানাচ্ছে লিঁও-জুভেন্টাস ও বার্সেলোনা-নাপোলির দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগের ম্যাচ হতে পারে ৭ ও ৮ আগস্ট। এরপর প্রতি তিন দিন অন্তর কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের হোম ও অ্যাওয়ে ম্যাচ এবং ফাইনাল হবে। সেমিফাইনালের সম্ভাব্য তারিখ ১৮-১৯ ও ২১-২২ আগস্ট। ফাইনাল ২৯ আগস্ট ইস্তাম্বুলে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরবর্তী মৌসুম শুরুর সম্ভাব্য তারিখও জানিয়েছে মেইল। ২০২০-২১ মৌসুমের গ্রুপ পর্ব নাকি ২০ অক্টোবর শুরু হবে।